কোন এলোভেরা জেল ভালো - মুখের জন্য কোন জেল ভালো

আসসালামু আলাইকুম! এলোভেরা জেল সাধারণত আমাদের সবারই চেনা। কিন্তু আপনি কি জানেন কোন এলোভেরা জেল ভালো ও মুখের জন্য কোন জেল ভালো? আপনি যদি কোন এলোভেরা জেল ভালো ও মুখের জন্য কোন জেল ভালো তা না জেনে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। এই পোস্টে কোন এলোভেরা জেল ভালো ও মুখের জন্য কোন জেল ভালো তার ধারণা পাবো।

এছাড়াও আরো জানতে পারবেন আসল এলোভেরা জেল চেনার উপায় ও এলোভেরা জেল ব্যবহারের নিয়ম এবং এলোভেরা জেল এর অপকারিতা সম্পর্কে। পাশাপাশি এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম ও এলোভেরা জেল এর দাম কত তা সম্পর্কে বিস্তারিত। তো যারা কোন এলোভেরা জেল ভালো ও মুখের জন্য কোন জেল ভালো তা সহ অন্যান্য বিষয়ে জানতে চান তারা পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন শুরু করি কোন এলোভেরা জেল ভালো ও মুখের জন্য কোন জেল ভালো সেটি সহ অন্যান্য বিষয় সম্পর্কিত আজকের পোস্টটি।

সূচিপত্র: কোন এলোভেরা জেল ভালো - মুখের জন্য কোন জেল ভালো

কোন এলোভেরা জেল ভালো - আসল এলোভেরা জেল চেনার উপায় 

ত্বকের যত্ন নিতে আপনি কত ধরনেরই প্রোডাক্ট ব্যবহার করে থাকি। এসব প্রোডাক্ট গুলোর মধ্যে অন্যতম হলো এলোভেরা জেল। আমরা যারা ত্বক নিয়ে অনেক বেশি সতর্ক তারা নিশ্চয়ই কোনো না কোন এলোভেরা জেল ব্যবহার করি। এছাড়া যারা চুলকে সৌন্দর্যে বৃদ্ধি করতো চায় তারা এই জেল ব্যবহার করে থাকে। কিন্তু কম বেশি সবাই এলোভেরা জেল ব্যবহার করলেও কোন এলোভেরা জেল ভালো কিংবা আসল এলোভেরা জেল চেনার উপায় সম্পর্কে তেমন কারোরই তেমন একটা ভালো ধারণা নেই। 

তো যারা এলোভেরা জেল ব্যবহার করতে চায় কিন্তু কোন এলোভেরা জেল ভালো তা জানি না তাদের জন্য এই পাঠটি অত্যন্ত উপকারি হবে। কেননা এই পাঠে আমরা কোন এলোভেরা জেল ভালো ও এলোভেরা জেল চেনার উপায় সম্পর্কে না জানেন তাহলে আপনি যখন কোনো জেল কিনবেন তখন হয়তো দোকানদার ভালো বলে খারাপ জেলও দিয়ে দিতে পারে। তাই এই পাঠে আমরা কোন এলোভেরা জেল ভালো তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো। চলুন জেনে নিই কোন এলোভেরা ভালো সে সম্পর্কে। 

আরো পড়ুনঃ মহাবিশ্ব কাকে বলে - গ্যালাক্সি কাকে বলে

এলোভেরা জেলে অনেক গুণাগুণ থাকে যা আমাদের চুল ও ত্বকের জন্য অনেক উপকারী। আমরা রিভিউ করে কত গুলো এলোভের জেল এর মধ্যে যেটি পেয়েছি সেটা হলো "Mamaearth aloe vera gel with pure aloe vera & vitamin E" এই জেল এ সেসব উপাদান ও কার্যকারিতা রয়েছে তা হলো প্রাকৃতিক অ্যালোভেরা, যা আমাদের ত্বক ও চুল কে বেশ ভালোই হাইড্রেট রাখতে সহায়তা করে। এটি চুলের ফ্রিজিন্যাস কমিয়ে আনে। পাশাপাশি রয়েছে ভিটামিন ই যুক্ত অ্যান্টি অক্সিডেন্ট যা ত্বক ও চুলের ড্যামেজ থেকে রক্ষা করে। 

এটি ত্বককে নারিশমেন্ট প্রদান করে ও ত্বক কে সুরক্ষিত রাখে। এতে সম্পূর্ণ প্রাকৃতিক উপাদন দিয়ে তৈরি। যার ফলে এতে কোনো সাইট ইফেক্ট হওয়ার সম্ভাবনা নেই৷ নিশ্চয়ই বুঝতে পেরেছেন কোন এলোভেরা জেল ভালো। আর ভালো এলোভেরা জেল চেনার উপায় হলো এতে সব সময় কোম্পানির অরিজিনাল লোগো থাকবে৷ আর এর দাম ও একটু বেশি হয়ে থাকে। আশা করি ধারণা পেয়েছেন কোন এলোভেরা জেল ভালো সে সম্পর্কে। এখন আপনি খুব সহজেই বুঝতে পারবেন কোন এলোভেরা জেল ভালো। 

মুখের জন্য কোন জেল ভালো

আমাদের ত্বকই হলে আমাদের আসল সৌন্দর্য। তাই এ সৌন্দর্য কে বৃদ্ধি করতে আমরা কতই না জেল ব্যবহার করে থাকি। কিতু ত্বক হলো সেনসেটিভ জিনিস। যার কারণে যেমন তেমন জেল ত্বকে ব্যবহার করা যাবে না। তাই আপনাকে আগে জানতে হবে মুখের জন্য কোন জেল ভালো সে সম্পর্কে। যদি মুখের জন্য কোন জেল ভালো তা না জেনে একটা যেকোনো ধরনের জেল ব্যবহার করে বসে থাকেন তাহলে হয়তো এর থেকে মুখের সৌন্দর্য বৃদ্ধির পরিবর্তন ক্ষতিও হয়ে যেতে পারে। তাই এই পাঠে আমরা মুখের জন্য কোন জেল ভালো তা নিয়ে জানবো। চলুন জেনে নিই মুখের জন্য কোন জেল ভালো সে সম্পর্কে। 

ত্বকের জন্য সুদিং জেলের ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অনেকসময় আমরা সাধারণত প্রাকৃতিক উপাদান যেমন টমেটো, অ্যালোভেরা, ইত্যাদি ত্বকের মধ্যে সরাসরি লাগায়। কিন্তু স্যুট করে না। তাই এসব স্যুট পেতে মুখের জন্য কোন জেল ভালো সেটাই দেখাবো। এর মধ্যে যে জেল টি ভালো সেটা হলো-  "স্কিন কেয়ার পিওর এন্ড ন্যাচারাল অ্যালোভেরা" এটি আপনার ত্বকের উজ্জ্বল ভাব ফিরিয়ে আনতে সাহায্য করে। ত্বক এর বলিরেখা কমিয়ে আনে। কোলাজেন প্রোডাকশন বাড়িয়ে স্কিনকে রাখে হেলদি। এটি ব্রণ থাকলে সেটিকেও কমিয়ে আনে।মুখের তৈলাক্ত ভাব অনেক টা কমে আসে। 

এছাড়াও আরেকটি জেল হলো "প্যাক্সমোলী ডিপ ওয়াটার সুদিং জেল" এই জেলে রয়েছে পিওর ও সেইফ মিনারেলস যা ত্বকের হাইড্রেশন প্রোভাইডের সাথে সাথে ত্বককে ময়েশ্চারাইডও রাখে। এটি ত্বকের অতিরিক্ত তৈলাক্ত ভাব কন্ট্রোল করে। ত্বকের দাগ চোপ অনেকটা কমিয়ে এনে ত্বক কে মসৃণ ও কোমল করে তোলে। পাশাপাশি ত্বকের উজ্জ্বল ভাব ফিরিয়ে আনে। এখন থেকে আশা করি মুখের জন্য কোন জেল ভালো তা নিয়ে বিপাকে পরতে হবে না। এখন যদি মুখের জন্য কোন জেল ভালো তা খুজতে যান তাহলে নিঃস্বন্দেহে এগুলো ব্যবহার করতে পারেন। 

এলোভেরা জেল ব্যবহারের নিয়ম - এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম

কোনো জিনিস ব্যবহার করলে এর নিয়মটা জানা অত্যন্ত জরুরি। সঠিক নিয়মে ব্যবহার করলেই ভালো ফল পাওয়া যায়। আপনি যদি এলোভেরা জেল ব্যবহার করেন তাহলে আপনাকে নিশ্চয়ই জেনে রাখতে হবে এলোভেরা জেল ব্যবহারের নিয়ম বা এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম সম্পর্কে। এলোভেরা জেল ব্যবহারের নিয়ম বা এলোভেরা জেল ত্বকে ব্যবহারের নিয়ম হলোঃ

আরো পড়ুনঃ হুমায়ূন আহমেদ আত্মজীবনী

  • রাতে ঘুমানোর আগে সময় এলোভেরা জেলটি হাতে ও ত্বকে পরিমাণ মতো লাগিয়ে আলতো ভাবে মালিশ করুন। ফলে এটি ময়েশ্চারাইজার হিসাবে কাজ করে। ত্বক কে হাইড্রেশন প্রদান করবে। এতে ত্বকের দাগও কমে আসবে। 
  • আর চুলের যত্নে এলোভেরা জেল রাতে ঘুমানোর আগে চুলের আগায় লাগিয়ে নিন অল্প করে। এতে চুলের খুশকি কমে আসে ও চুল দেখতে মসৃণ লাগে৷ 

এলোভেরা জেল এর অপকারিতা

কোনো জেলই ১০০% উপকারিতা দিতে পারে না। এলোভেরা জেল এর যেমন উপকারিতা রয়েছে ঠিক তেমনি এলোভেরা জেল এর অপকারিতাও রয়েছে। এলোভেরা জেল এর অপকারিতা গুলো হলো:
  • প্রাথমিক ভাবে এলোভেরা জেল ব্যবহার এর ফলে ত্বকে জ্বালা অনুভব হতে পারে। 
  • দীর্ঘ সময় ধরে জেল লাগিয়ে রাখলে ত্বক শুকিয়ে যেতে পারে। 
  • বেশিক্ষণ জেল থাকা অবস্থায় ত্বক টান টান হয়ে যায়।
  • অ্যালোভেরার পাতায় থাকে ল্যাটেক্স, যা গাছের ত্বকের নিচ থেকে আসে। ফলে এর থেকে এলার্জিও হতে পারে। 

এলোভেরা জেল এর দাম কত

এতক্ষণ ধরে আমরা এলোভেরা জেল এর বিভিন্ন কার্যকরী ও নিয়ম সম্পর্কে জেনেছি। এই পাঠে আমরা এলোভেরা জেল এর দাম কত তা জানবো। কেননা কোনো জিনিস ব্যবহার করতে গেলে এর দামটা অনেকটা নির্ভর করে। নিচে এলোভেরা জেল এর দাম কত তা দেয়া হলো।
  • Bioaqua soothing & moisture alo vera gel (220gm) - ৫৯০ টাকা
  • Perachute skin alo vera gel (100ml) - ১৬০ টাকা
  • Koelcia alo vera gel (300gm) - ৬৫০ টাকা।
  • Images alo vera soothing gel (220gm) - ৩০০ টাকা।
আশা করি আজকের পোস্ট টি আপনাদের কাছে অনেক ভালো লেগেছে। পোস্ট টি পড়ে আপনি যদি একএু হলেও উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। প্রতিদিন এমন ভালো ভালো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন৷ এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 18801


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url