রবি সিমের ইনকামিং কল বন্ধ - রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড

মোবাইল ফোনের রবি সিমের ইনকামিং কল বন্ধ করার কোড এবং রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড জেনে রাখা সবার দরকার। আর কেনোই বা রবি সিমের ইনকামিং কল বন্ধ করা দরকার এই সম্পর্কে আজকের বিস্তারিত আলোচনা। চলুন তাহলে জেনে নেয়া যাক রবি সিমের ইনকামিং কল বন্ধ করার কোড এবং আউটগোয়িং কোড সম্পর্কে।
আপনার মোবাইলে যে কল গুলো আসে সেগুলো ইনকামিং কল। সহজ ভাষায় বলতে গেলে কেউ আপনাকে কল দিলে সেটিকে ইনকামিং কল বলে। আর আজকে আমি রবি সিমের ইনকামিং কল বন্ধ করার কোড এবং রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড গুলো নিয়ে আলোচনা করবো। এই রবি সিমের ইনকামিং কল বন্ধ করার কোড ব্যবহার করলে আপনার কি কি উপকার হতে পারে জেনে নিন।

পোস্ট সূচিপত্রঃ রবি সিমের ইনকামিং কল বন্ধ- রবি সিমের আউটগোয়িং কল বন্ধ করার কোড সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

রবি সিমের ইনকামিং কল বন্ধ 

বিভিন্ন কারণে রবি সিমের ইনকামিং কল বন্ধ করতে হয়। এমন অনেকেই আছে যারা অনলাইনে গেম খেলতে অনেক পছন্দ করে থাকে। কিন্তু খেলার মধ্যে তাদের অনেক অপ্রয়োজনীয় কল আসতে আসে যার কারণে খেলায় অনেক সমস্যা হয়ে থাকে। যার এই রবি সিম ব্যবহার কারীর রবি সিমের ইনকামিং কল বন্ধ করে রাখতে হয়। এজন্য একজন অনলাইন গেইমারের এই ইনকামিং কল বন্ধ করতে কোড গুলো জানতে হবে।

কোনো ব্যবসায়ী তার মিটিং চলা কালীন যদি এই ইনকামিং কল আসে তাহলে তার মিটিংয়ে ব্যাঘাত ঘটতে পারে। যদি সেই ব্যবসায়ী রবি সিম ব্যবহার কারী হয়ে থাকে তাহলে তার জানা দরকার রবি সিমের ইনকামিং কল বন্ধ করার উপায় এবং রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড গুলো। এ ছাড়াও আরো অনেক কারণ আছে যার জন্য এই কোড বন্ধ করার কোড জানা দরকার।  কেউ যদি আপনাকে অনেক বিরক্ত করে থাকে সেক্ষেত্রে ও জেনে রাখা জরুরী।
যদি কারো ঘুমের ব্যাঘাত কিংবা পড়াশোনায় সমস্যা হয় এক্ষেত্রে কাজের সমস্যা হলে প্রত্যেকেরই এই কোড জানা উচিত। এই রবি সিমের ইনকামিং কল বন্ধ করার নিয়ম, আবার কিভাবে চালু করবেন সব কিছু এই সম্পর্কে জানতে আপনার আমার এই পোস্টটি সম্পূর্ণ পড়তে হবে। নিম্নে এই নিয়ে আরো বিস্তারিত আলোচনা হবে আপনি কিভাবে রবি সিমের ইনকামিং কল বন্ধ করার কোড ব্যবহার করবেন সে সম্পর্কে।

রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড

আউটগোয়িং কল হচ্ছে আপনার ফোন থেকে অন্যের ফোনে কল করা। যে কোন সিমের ইনকামিং ও আউটগোয়িং কল বন্ধ করুন। ফোনে আসা বিরক্ত কর কল গুলো বন্ধ করুন। আপনার ফোনে আপনার গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড কিংবা কেউ অযথা বার বার ফোন করে আপনাকে বিরক্ত করছে। অযথা আপনার স্বামী বা স্ত্রী অন্য কাউকে ফোন করছে বা অন্য কেউ আপনার সম্পর্কে ফাটল ধরাচ্ছে, যদি এমন হয় তাহলে দু মিনিটের মধ্যে থেকে নেটওয়ার্কের বাহিরে ছুড়ে ফেলুন। 

আজ আমি আপনাকে এমন কয়েকটি কোড শিখিয়ে দিবো যা চালু করলে কেউ আপনাকে ফোন করে বিরক্ত করতে পারবে না। সে যদিও ফোন করে তাহলে বলবে আপনার ফোনটি বন্ধ আছে। কিন্তু মোটেও আপনার ফোনটি কিন্তু বন্ধ নেই। তো আমি যেই কোড গুলো শিখাবো সোটা আপনি ছাড়া আর কেউই বলতে পারবে না। এমন কি মোবাইল সার্ভিসং দোকানের কর্মীরাও বলতে  পারবে না সমস্যাটা আসলে কোথায় সিমে? 

নাকি আপনার ফোনে তো অবশ্যই বুঝতে পারছেন আজকের পোস্টটি কতোটা গুরুত্বপূর্ণ ও ইন্টারেস্টিং হতে যাচ্ছে। রবি সিমের ইনকামিং কল বন্ধ বা চালু করতে এবং রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড। প্রথমে আপনার মোবাইল এর ডায়াল অপশনে যান তারপর সেখানে ডায়াল করুন *২১*০১৮# তারপরে কল আইকনে টিপে ওকে করে দিন। এটা চালু করলে কেউ আপনার এই সিমে কল করলে তাকে আপনার ফোনটি বন্ধ আছে বলে জানাবে। অর্থাৎ রবি সিমের ইনকামিং কল বন্ধ হয়ে যাবে।

ইনকামিং কল বন্ধ করার কোড

বার বার যদি কেউ সিমে কল দিয়ে বিরক্ত করে তাহলে আপনি আপনার সিমে এমন একটি কোড বসান যার জন্য আপনি এই বিরক্তি করের হাত থেকে রক্ষা পেতে পারেন। এই বিভ্রান্তিতে আমরা অনেকেই পরে থাকি, অসময়ে কল দিয়ে আমাদের অনেকেই বিরক্ত করে থাকে। তাই আপনাকে আমি বাংলালিংক, রবি, গ্রামীণফোন, এয়ারটেল এর কিছু কোড শেয়ার করে দিচ্ছি।
যেগুলো আপনি ব্যবহার করলে অপর পক্ষের লোক ভাববে আপনার ফোনটি বন্ধ আছে। কিন্তু আপনার ফোন তখন মোটেও বন্ধ ছিলো না কারণ আপনি আমার কথা মতো এই কোডটি ব্যবহার করেছেন দেখে। তাহলে চলুন জেনে নেয়ার যাক বাংলালিংক, গ্রামীণফোন, এয়ারটেল কিংবা রবি সিমের ইনকামিং কল বন্ধ করার কোড গুলো।

  • বাংলালিংক- *২১*০১৯#
  • রবি- *২১*০১৮#
  • এয়ারটেল- *২১*০১৬#
  • গ্রামীণফোন- *০২১*০১৭#
  • টেলিটক- *২১*০১৫#
ধরুন, আপনার সিমটি রবি সিম। এক্ষেত্রে আপনি আপনর ঐ সিমটি থেকে *২১*০১৮# ডায়াল করে আপনার রবি সিমের ইনকামিং কল বন্ধ করলেন। তখন এই রবি সিমটি থেকে যেকোনো জায়গায় কল যাবে কিন্তু কল আসবে না।

রবি সিমে কল না আসার কোড

যখন আমরা কাজে ব্যস্ত থাকি কিংবা পড়াশোনা বা খেলাধুলায় ব্যস্ত থাকি অথবা অফিসের কোনো মিটিংয়ে থাকি তখন আমাদের কেউ কল দিয়ে থাকলে আমরা খুবই বিরক্ত হই। আর ধরনের বিরক্তি কর সমস্যা এড়াতে আপনাকে বেশি কিছু করতে হবে না সামান্য আপনার রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড বসাবেন দেখবেন সেটা জাদুর মতো কাজ করছে। আপনি সবাইকে কল করতে পারলেও আপনাকে কেউ কল করতে পারবে না।

আপনি যদি রবি সিম ব্যবহার কারী হয়ে থাকেন তাহলে আপনার এই কোডটি খুবই উপকারে দিবে। অনলাইনে অনেকেই গেম খেলতে পছন্দ করে থাকে তখন যদি কেউ কল দেয় তাহলে তখন ইচ্ছে করে ফোন ভেঙে ফেলি কারণ আমরা গেমে এতোটাই মগ্ন থাকি যে কেউ কল দিলে তখন মাথায় রাগ উঠে যায়। তাই এধরনের সমস্যা এড়াতে বা রবি সিমের ইনকামিং কল বন্ধ করতে,

আপনি আপনার ফোনে ডায়ালে গিয়ে *২১*০১৮# এটা ডায়াল করে ওকে করুন। দেখবেন আপনার সমস্যা  সমাধান হয়ে গেছে। এই কোডটি ডায়াল করলে আপনাকে আর কেউ কল দিয়ে পাবে না। কেউ যদি কল দেয় তাহলে তাকে বলবে আপনার ফোনটি এই মুহূর্তে বন্ধ আছে। আর আপনার সমস্যা ও গায়েব হয়ে যাবে। তবে এক্ষেত্রে আপনার আবার অন্য আরেকটি কোড ব্যবহার করে আবার আগে মতো করে নিতে পরেন। সেই কোডটি জানার জন্য শেষ পর্যন্ত পড়ুন।

রবি সিমে কল আসার কোড

আমরা যেমন রবি সিমের ইনকামিং কল বন্ধ করছি সেই ভাবে এগুলোকে চালুও করতে হবে। ইনকামিং কোড ব্যবহার করে আপনি হয়তো ব্যস্ত সময়ের জন্য নিজেকে এবং অন্যকে বিরক্তির হাত থেকে বাঁচাতে এই কোডটি ব্যবহার করে থাকবেন। কিন্তু এই কোডটি যদি আপনার ফোনে ব্যবহার করে সব সময় ইনকামিং কল গুলো আসা থেকে বিরত রাখেন তাহলে হয়তো আপনার গুরুত্বপূর্ণ কোনো খোঁজ খবর জানতে পারলেন। 

ধরুন, আপনি অফিসের মিটিংয়ের জন্য আপনার রবি সিমের ইনকামিং কল বন্ধ করে রাখলেন। যাতে কেউ আপনাকে কল করে বিরক্ত করতে না পারে। মিটিং শেষেও আপনার ইনকামিং কল আসা বন্ধ করে রাখলেন। এই দিকে আপনার বাসায় আপনার আব্বু খুব অসুস্থ হয়ে পরেছে কিন্তু আপনাকে কেউ ফোনে পাচ্ছে আর আপনি জানতেও পারছেন না আপনার আব্বু অসুস্থ হয়ে পরছে। 

এক্ষেত্রে আপনি যতক্ষণে না ইনকামিং কল আবারও চালু করছেন ততক্ষণে জানতে পারবেন না। তাই এক্ষেত্রে আপনার ফোনের ইনকামিং কল চালু করতে হবে এবং সবার সাথে আবারো যোগাযোগ বন্টন করতে হবে। সেক্ষেত্রে আপনি কোন কোড দিয়ে  আবারো সব কিছু চালু করবেন সেটা আমি নিচের অংশে বলে দিবো। এর জন্য আপনি ইনকামিং কল পুনরায় চালুর কোড এর প্যারাটি পড়ুন। ঐখানে বিস্তারিত আলোচনা করা হলো।

ইনকামিং কল চালু করার কোড

আমরা ইনকামিং কল গুলো বন্ধ করেছি সেই ভাবে আবার পুনরায় চালু করতে হবে। এখন কিভাবে আমি ইনকামিং কল পুনরায় চালু করবো এই নিয়ে বিস্তারিত আলোচনা করবো। আপনার ফোনে ইনকামং কল চালু করতে যেকোনো সিম থেকে ডায়াল করুন ##২১#। এই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনার উ সিমের ইনকামিং কল চালু হয়ে যাবে। আপনার যদি ইনকামিং কল চালু করতে কিংবা ইনকামিং কল বন্ধ করতে কোনো সমস্যা  হয়ে থাকে তাহলে সরাসরি সিম কোম্পানির সাথে যোগাযোগ করতে পারেন। 

রবি সিমের ইনকামিং কল বন্ধ করতে বা চালু করতে কিংবা রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড ব্যবহার করতে যদি সমস্যা হয় তাহলে সেন্টারে কল করবেন। আজকের আমার আলোচনার বিষয় বস্তু ছিলো রবি সিমরে ইনকামিং কল বন্ধ ও রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড সম্পর্কে। আমার এতোক্ষণের আলোচনায় আপনি হয়তো বুঝতে পেরেছেন কিভাবে রবি সিমের ইনকামিং কল বন্ধ করতে হয় বা চালু করতে হয় এবং রবি আউটগোয়িং কল বন্ধ করার কোড ও উপায় গুলো কি কি ছিলো৷ আজ তাহলে এই পর্যন্তই। [21115] 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url