অনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ

আপনারা কোন জায়গায় বেড়াতে যাবেন কিন্তু বাস স্টেশন গিয়ে টিকিট কাটার সময় নেই। কোন চিন্তা করবেন না আজকে আমরা নিয়ে চলে আসলাম আপনারা কিভাবে ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বাসের টিকিট বুকিং করতে পারবেন সে সকল উপায় সমূহ নিয়ে। আপনারা কিভাবে শ্যামলী বাসের টিকিট অনলাইনে কাটবেন, হানিফ বাসের টিকিট কিভাবে কাটবেন এবং আরো অন্যান্য বাসের টিকিট যে সকল উপায়ে আপনারা ঘরে বসেই কাটতে পারবেন সে সকল বিষয় সম্পর্কে জানতে ইচ্ছুক থাকলে। আজকের এই পুরো আর্টিকেলটি আপনাদের জন্য।

আপনারা যদি ঘরে বসেই বাসের টিকিট বুকিং করতে চান এবং তার সম্পর্কে বিস্তারিত জানতে আজকের এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সরকারের পড়তে থাকুন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক আপনারা কিভাবে ঘরে বসেই মোবাইল অ্যাপের মাধ্যমে বাসের টিকিট বুকিং করবেন তা সম্পর্কে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃঅনলাইন বাস টিকেট বুকিং বাংলাদেশ

অনলাইনে টিকিট কাটার জন্য যে অ্যাপটি ব্যবহার করবেনঃ

কোন জায়গায় পরিবহনে যাওয়ার জন্য আমাদের প্রায় সময়ই বাসের টিকিট কাটা প্রয়োজন হয় এর জন্য বাসের টিকিট সংগ্রহ করতে আমাদের বাস স্টেশনে গিয়ে নিতে হয় এতে খুব কষ্টকর একটি বিষয় হয়ে যায়। আর এখন বাসের টিকিট কাটার জন্য কষ্ট করে আর বাস স্টেশনে গিয়ে টিকিট কাটার প্রয়োজন নেই।

আরও পড়ুণঃকিডনির পাথর দূর করার উপায়

কারণ এখন ঘরে বসেই বাসের টিকিট কাটা সম্ভব। আর আপনাকে ঘরে বসে বাসের টিকিট সংগ্রহ করতে হলে প্রথমত আপনার একটি স্মার্টফোন থাকতে হবে। যে ফোনে আপনাকে প্লে স্টোর থেকে সেই অ্যাপটি ডাউনলোড করতে হবে তাতে আপনি যে কোন বাসের টিকিট কাটতে পারবেন ঘরে বসেই।

আপনার স্মার্টফোন থেকে যে অ্যাপটি ডাউনলোড করবেন সেই অ্যাপসটির নাম হল সহজ। এই সহজ অ্যাপটি আপনাকে প্রথমত প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে হবে এরপর আপনাকে অ্যাপসটির ভিতর প্রবেশ করতে হবে। প্রথমত আপনি যে স্থানে থাকেন সেখানের নাম এবং যেখানে আপনি বেড়াতে বা ভবনে যাবেন সেখানকার নাম দিতে হবে। তারপর আপনার স্কিনের সামনে যে কোন বাসের টিকিটসহ সময় চলে আসবে এবং সেখান থেকে আপনাকে বেছে নিতে হবে আপনি কোন সময় টিকিট কাটবেন।

হানিফ বাসের টিকিট কাটার নিয়মঃ

আপনারা কিভাবে ঘরে বসে মোবাইল অ্যাপের মাধ্যমে বাসের টিকিট কাটবেন তা বুঝতে পারছেন না। তাহলে দেখে নিন কিভাবে হানিফ বাসের টিকিট কাটবেন ঘরে বসেই। হানিফ বাসের টিকিট কাটার জন্য আপনাকে সহজ অ্যাপটি ব্যবহার করতে হবে। হানিফ বাসের টিকিট কাটার জন্য প্রথমত আপনাকে সহজ অ্যাপটিতে প্রবেশ করা লাগবে তারপর আপনি যে স্থানে থাকেন সেই স্থানের নাম লেখা লাগবে।

তারপর আপনি যে জায়গায় যাওয়ার জন্য ইচ্ছুক সেই স্থানের নাম দেওয়া লাগবে। আপনি যে সময় বেড়াতে যাওয়ার জন্য ইচ্ছুক সেই সময় দিতে হবে। এরপর যদি আপনি সার্চ বাটনে ক্লিক করেন তাহলে আপনার মোবাইলে স্ক্রিনের সামনে বাসের টিকিট লিস্ট সহ সময় চলে আসবে। এরপর আপনাকে সেখান থেকে বাসের লিস্ট নিয়ে আপনার পছন্দের সময় বেছে নিয়ে আপনাকে টিকিট কাটতে হবে।

আরও পড়ুণঃপহেলা বৈশাখ অনুচ্ছেদ রচনা

তারপর আপনাকে আপনার পছন্দ অনুযায়ী বাসের একটি সিট বেছে নিতে হবে। আপনার বাসের সিট বেছে নেওয়া হয়ে গেলে তারপর নিচে একটি ক্লিক বাটন থাকবে সেখানে চাপ দিতে হবে তারপর যে সকল তথ্যবলি চাবে সেগুলো পূরণ করে আপনাকে টিকিট কিনতে হবে। এই সকল নিয়মেই কাজ করলে মোবাইল অ্যাপের মাধ্যমে আপনি ঘরে বসেই হানিফ বাসের টিকিট বুকিং করতে পারবেন।

অনলাইনে কিভাবে বাসের টিকিট কাটবেনঃ

আপনি ঘরে বসেই অনলাইন এর মাধ্যমে টিকিট কাটতে পারবেন। ঘরে বসে মোবাইল অ্যাপের মাধ্যমে আপনি কিভাবে বাসের টিকিট বুকিং করবেন সেই সকল সম্পর্কে বিস্তারিত জানুন। মোবাইল অ্যাপের মাধ্যমে আপনি যদি টিকিট বুকিং করতে চান তাহলে আপনাকে সহজ অ্যাপে প্রবেশ করতে হবে। তারপর আপনাকে আপনার নিজস্ব স্থানের বা আপনি যে জায়গায় বসবাস করেন সেই জায়গার নাম দিতে হবে।

তারপর আপনি যে স্থানে ঘুরতে যাবেন না কোন কাজের জন্য যাবেন সেই স্থানে নাম লিখতে হবে। অনলাইনের মাধ্যমে টিকিট কাটার জন্য আপনি কোন দিনে বা কত তারিখে যাবেন ওই তারিখ লিখতে হবে। এবং যে সকল তথ্য চাবে আপনাকে সব পূরণ করতে হবে তারপর একটি সার্চ ক্লিক বাটন থাকবে সেখানে আপনাকে চাপ দিতে হবে।

সেখানে ক্লিক করার পর সমস্ত বাসের টিকিটসহ লিস্ট চলে আসবে এখন আপনি যদি হানিফ পরিবহন নিয়ে টিকিট কাটতে চান অথবা অন্যান্য যেকোনো বাসের টিকিট কাটতে চান তাহলে আপনাকে তার উপর চাপ দিতে হবে। চাপ দেওয়ার পর আপনাকে আপনার পছন্দ অনুযায়ী ছিট বুকিং করতে হবে এবং আপনি যেই সময় যাবেন সেইসময়ের তারিখ এবং সব তথ্য দিয়ে আপনাকে সিট বুকিং করতে হবে।

সাকুরা বাসের টিকিট কাটার নিয়মঃ

আপনি কোন জায়গায় বেড়াতে যাওয়ার জন্য পরিকল্পনা করছেন। আপনার বাস স্টেশনে গিয়ে টিকিট কাটার সময় নেই তাহলে কোন চিন্তা করার দরকার নেই। আপনি খুব সহজ উপায় এই বাড়িতে বসে মোবাইল অ্যাপের মাধ্যমে সাকুরা বাসের টিকিট কাটতে পারবেন। আপনি ঘরে বসে খুব সহজ উপায় সহজ অ্যাপ এর মাধ্যমে সাকুরা বাসের টিকিট কাটতে পারবেন।

আমরা এই পুরো আর্টিকেলে বাসের টিকিট কাটার সকল নিয়মকানুন সম্পর্কে আলোচনা করেছি। আপনি যদি এই সকল নিয়মেই টিকিট কাটেন তাহলে আপনি খুব সহজেই সাকুরা বাসের টিকিট কাটতে পারবেন।

অনলাইনে টিকিট কাটলে চার্জ কত কাটবেঃ

সাকুরা বাসের টিকিট, হানিফ বাসের টিকিট এবং শ্যামলী বাসের টিকিট যদি আপনি সহজ অ্যাপ এর মাধ্যমে ঘরে বসে কাটতে চান তাহলে আপনাকে একটি টিকিটের জন্য চার্জ দিতে হবে মাত্র ২০ টাকা। মাত্র ২০ টাকা চার্জ দিয়ে আপনি যদি ঘরে বসেই যে কোন বাসের টিকিট কাটেন তাহলে আপনার বাস স্টেশন যাওয়ার গাড়ি ভাড়া এবং আপনার কষ্ট থেকে রক্ষা পাবেন। এই কারণে সহজ অ্যাপের মাধ্যমে টিকিট কাটুন মাত্র ২০ টাকা সার্চ দিয়ে।

আরও পড়ুণঃড্রাইভিং লাইসেন্স করার নিয়ম

আশা করি আজকের এই পুরো আর্টিকেলটি পড়ে আপনারা বুঝতে পেরেছেন কি করে ঘরে বসে অনলাইনের মাধ্যমে বাসের টিকিট কাটবেন। তাহলে আর বেশি দেরি না করে স্মার্টফোনের মাধ্যমে অ্যাপটি ডাউনলোড করুন এবং ঘরে বসেই বাসের টিকিট কাটুন। আমাদের এই আর্টিকেলটি ভালো লেগে থাকলে আমাদের ওয়েবসাইট ফলো রাখুন এবং সাথেই থাকুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url