বিশ্বের সেরা ১০ টি মোবাইল কোম্পানি - মোবাইল কোম্পানির নাম

প্রিয় বন্ধুরা আপনারা জানতে চেয়েছিলেন বিশ্বের সেরা ১০ টি মোবাইল কোম্পানির নাম। এখন তো প্রায় মানুষই স্মার্টফোন ব্যবহার করছেন। এখন স্মার্টফোন ব্যবহার করে না এমন লোক খুব কমই আছে। কিন্তু সবাই তো আর এক কোম্পানির ফোন ব্যবহার করে না। বিভিন্ন মানুষ বিভিন্ন ধরনের কোম্পানির স্মার্টফোন ব্যবহার করছেন। কিন্তু এর ভিতর আমরা আলোচনা করব ফেরা ১০ টি মোবাইল কোম্পানি নিয়ে।

আর আপনারা যদি এই ১০ টি কোম্পানির মোবাইল ফোন ব্যবহার করেন তাহলে আপনারা ফোন তো অল্প বাজেটে পাবেন কিন্তু এই ফোনগুলোতে অনেক সার্ভিস ভালো পাবেন। তাই আপনারা যদি এই কোম্পানিগুলো সম্পর্কে জানতে ইচ্ছুক থাকেন তাহলে আর্টিকেলটি পড়তে থাকুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক এই  ১০ টি মোবাইল কোম্পানি সম্পর্কে।

পেজ সূচিপত্রঃ বিশ্বের সেরা ১০ টি মোবাইল কোম্পানি

আইফোন মোবাইল কোম্পানি সম্পর্কে জেনে নিন

বর্তমানে আমাদের সবার কাছে মোবাইল ফোন রয়েছে। যদি এই মোবাইল ফোনের কথা বলতে যাই তাহলে সর্ব প্রথমে iphone এর নাম আসবে। কেননা এটি পৃথিবীর অলরাউন্ডার এবং এর কোম্পানি অনেক ক্ষমতাশীল অনেক বড়। পৃথিবীর এক প্রান্ত থেকে আরেক প্রান্তে যোগাযোগ রাখার জন্যে বিজ্ঞানীরা আবিষ্কার করছে স্মার্টফোন।

এই স্মার্ট ফোন দিয়ে পৃথিবীর এক প্রান্ত থেকে আরেক প্রান্তের খবর খুব সহজে নেয়া যায়। স্মার্টফোন পৃথিবীটাকে অনেক সহজ করে দিয়েছে সবকিছু হাতের নাগালের মধ্যে রয়েছে এবং সম্ভব হয়েছে। তবে এর মধ্যে রয়েছে আইফোন,আইফোন হচ্ছে পৃথিবীর অলরাউন্ডার এটি একটি উন্নত মানের ক্ষমতাশীল কোম্পানির নাম এবং এই নামটি ফোনের দেয়া হয়েছে আইফোন নাম।

আরও পড়ুণঃওয়ালটন মোবাইল প্রাইজ ইন বাংলাদেশ

আমরা সবাই আবার এই আইফোন ব্যবহার বা কিনতে পারি না। আসলে এর ফোনের মূল্য অনেক যা আমাদের মত একজন কৃষক বা গৃহিণী সেটি কখনো কিনতে হয়তো পারবো না। এই আইফোন সবার মনে অনেক দোলা দিয়ে আছে। এই আইফোন এর ভিতর রয়েছে অনেক উন্নত মানের পার্স এর ক্যামেরা কোয়ালিটি অনেক সুন্দর। এই আইফোনের নেটের স্পিড অনেক বেশি এবং এটিতে এমবিও খায় অনেক বেশি। আমরা যদি কেউ আইফোন কিনে থাকি বা কিনব তাহলে আমরা কোনদিন অবৈধ ফোন কিনবো না বৈধ ফোন কেনার চেষ্টা করব।

স্যামসাং মোবাইল কোম্পানি বিস্তারিত জানুন

আমরা তো সকলেই স্যামসাংয়ের নানা পণ্য ব্যবহার করে থাকি। এমনকি বর্তমানে আপনার হাতে থাকা ফোনটির নামও samsung হতে পারে। যেখানে পৃথিবীর ইতিহাসের সবচেয়ে বৈচিত্র ময় ব্যবসায়িক প্রতিষ্ঠান দক্ষিণ কোরিয়া কোম্পানি স্যামসাংয়। মধ্যে রয়েছে স্যামসাংয়ের অনেক পণ্য এবং আমরা সেই গুলো ব্যবহার করে থাকি। সর্বপ্রথমে আবিষ্কার হয়েছে স্যামসাং স্মার্টফোন তারপর এর মাধ্যমে এই স্যামসাং এর আরো অনেক ধরনের পণ্য রয়েছে যা আমরা ব্যবহার করে থাকি।

আমরা স্যামসাং স্মার্ট টিভি তারপরে এলইডি ইত্যাদি অনেক ধরনেরই স্যামসাংয়ের পণ্য হয়ে থাকে এগুলো আমরা অনেকেই ব্যবহার করে থাকি। ১৯৯২ সালে বিশ্বের বৃহত্তম মেমোরির চিপ প্রস্তুতকারক হয়ে ওঠে স্যামসাং। ১৯৯৫ সালে স্যামসাং সর্বপ্রথম এলসিডি পর্দা দিয়ে তৈরি করে এবং তার মাত্র ১০ বছরের মধ্যে ২০০৬ সালে স্যামসাং বিশ্বের সবচেয়ে বড় টেলিভিশন নির্মাতা প্রতিষ্ঠান হয়। বিশ্বের সর্বোচ্চ স্মার্টফোনের ৭৫% দখল করে রেখেছে মাত্র ১০ টি স্মার্টফোন কোম্পানি। 

আপনারা যদি কোন ইলেকট্রনিক স্মার্টফোন বা কোন অন্যরকম পণ্য কিনে থাকেন তাহলে স্যামসাং এর পণ্য কিনতে পারেন। কেননা এটিও বিশ্বের মধ্যে অনেক বড় একটি কোম্পানির নাম এবং স্যামসাং একটি ব্র্যান্ড চাইলে আপনারা এই স্যামসাং ব্র্যান্ডের পণ্য কিনতে পারেন।

ভালো ৮ টি মোবাইল কোম্পানির নামের তালিকা

এখন বিশ্বের সবচেয়ে সময়ের চাহিদা তুঙ্গে থাকা প্রোডাক্ট হচ্ছে একটি মোবাইল ফোন বা স্মার্টফোন। সময়ের সাথে পাল্লা দিয়ে এই মোবাইল ফোনের চাহিদা দিন দিন অনেক বাড়ছে। তথ্য প্রযুক্তির এ সময়ে তাল মিলিয়ে চলতে মোবাইল ফোনের বেশ বড় ভূমিকা রয়েছে। আরে এ প্রতিযোগিতায় আমরা বাঙালিরা ও দিনকে দিন মোবাইল ফোনের দিকে এগিয়ে যাচ্ছি।

এ মোবাইল ফোনের ভিতর অনেক ধরনের কোম্পানি রয়েছে এবং ভালো মানের মন্দ মানের অনেক কোম্পানি রয়েছে। আমরা যদি কখনো একটি স্মার্টফোন মার্কেটে নিতে যাই তাহলে সেটি ভালোভাবে দেখে শুনে ক্রয় করব। এর মধ্যে অনেক কোম্পানি রয়েছে ডুবলিকেট এই ডুপ্লিকেট কোম্পানির ফোন আমাদের কাছে বিক্রি করে দিয়ে আমাদেরকে অনেক বিভ্রান্তিতে ফেলে। আমরা যদি কোন ব্র্যান্ডের ফোন কিনতে যাই সর্ব প্রথমে আমরা গুগল ক্রোমে অফিসিয়াল সাইটে সার্চ করে দেখবো এবং তার পরে ফোন ক্রয় করব। এর মধ্যে সবচেয়ে আটটি মোবাইল কোম্পানি অনেক দূর এগিয়ে চলেছে এবং খুব ভালো মার্কেট পাচ্ছে সেই আটটি কোম্পানির নাম তালিকা করা হলো।

১। স্যামসাং
২। আইফোন
৩। শাওমি
৪। অপ্পো
৫। ভিভো
৬। রিয়েল মি
৭।লেনোভো
৮। নকিয়া

শুধুমাত্র আটটি ফোনের কোম্পানির নাম উল্লেখ করা হলো এছাড়াও এর মধ্যে আরও অনেক রকমের কোম্পানী রয়েছে। আপনারা যদি কোন রকমের ব্র্যান্ডের ফোন কিনতে চান তাহলে আর্টিকেলে উল্লেখ করা নাম গুলি দেয়া আছে সেগুলোর মধ্যে আপনি চাইলে ফোন কিনতে পারেন। যদি আমরা স্যামসাং ফোনটি ক্রয় করে থাকি ক্রয় করার আগে সর্বপ্রথম গুগল ক্রোমে সার্চ করে স্যামসাংয়ের কোনটি অফিসিয়াল ফোন সেটি দেখে আমরা ফোন ক্রয় করব।

কোন মোবাইল কোম্পানির ফোন ভালো

বর্তমানে আমরা সবাই একটি ডিভাইস ব্যবহার করে থাকি নাম হলো স্মার্টফোন। বর্তমানে স্মার্টফোনগুলি এখন বাজারে একের পর এক নতুন ফোন লঞ্চ করছে। আধুনিক প্রযুক্তি দ্বারা এই ফোনগুলো তৈরি করা হচ্ছে এবং হাই কোয়ালিটি পিকচার ইত্যাদি সবকিছু কোয়ালিটি অনেক উন্নতমানের করছে। আপনি যদি মোবাইল ফোন কিনতে চান তাহলে এতগুলো ফোনের মধ্যে আপনাকে নিতে হবে একটি সঠিক মোবাইল ফোন।


আপনাকে বুঝতে হবে ব্র্যান্ডের কোন কোম্পানির ফোন ভালো সার্ভিস দেয় এবং সবাই ব্যবহার করে আপনাকে সেটি ক্রয় করতে হবে। তা না করে যদি আপনি উল্টাপাল্টা ব্র্যান্ডের ফোন নিয়ে থাকেন তাহলে একদমই বোকামি কাজ করবেন এবং আপনি নিজেই বিভ্রান্তিতে পড়বেন। সঠিক ব্যান্ডের সঠিক কোম্পানির মোবাইল ফোন না কিনলে আপনার অনেক সমস্যা দেখা দিবে এবং আপনার ফোন চালাতে অনেক বিভ্রান্তিতে পড়বেন।

আপনার অনেকেই জানেন বর্তমানে এখন স্যামসাং ব্র্যান্ডের ফোনগুলি ভালো লঞ্চ হচ্ছে এবং বাজারে চলছে জনগণও এই ফোন ক্রয় করে ব্যবহার করছে। স্যামসাং এমন একটি ব্র্যান্ড যা বিশ্বের ভিতরে অন্যতম একটি উন্নত মানের কোম্পানি। এই কোম্পানির অনেক কিছুই ইলেকট্রনিক্স পণ্য রয়েছে আপনারা চাইলে সেগুলো ক্রয় করে ব্যবহার করতে পারেন।

বিশ্বের সেরা মোবাইল ফোন কোনটি

আমরা সবাই জানি যে বিশ্বের ভেতরে এখন মোবাইল ফোন অবিচ্ছেদ্য একটি অংশ হয়ে উঠেছে। পরিবার-পরিজন এবং বন্ধু-বান্ধবের সাথে কথা বলা যোগাযোগ করা এমনকি তথ্য আদান প্রদান করা একটি অন্যতম মাধ্যম হচ্ছে মোবাইল ফোন। আবারো রয়েছে এই মোবাইল ফোনের ভিতরে অনেক
সিস্টেম যার মাধ্যমে আমরা অনেক বিনোদনমূলক নাটক সিনেমা ফানি ভিডিও ইত্যাদি উপভোগ করতে পারি।

যেমন দাম কর্মক্ষমতা পর্যন্ত আপনার সবগুলো চাহিদা পূরণ করে এই মোবাইল ফোন। বিশ্বের ভিতরে সেরা মোবাইল ফোন নির্ধারণ করা সেটা নিজের চাহিদার উপরে যার যেটা পছন্দ ঠিক তার কাছে সেইটাই বিশ্বের সেরা মোবাইল ফোন হবে। কেননা আপনার কাছে যদি বোতাম আলা ফোন ভালো লাগে সবকিছুই ভালো বুঝেন তাহলে আপনার কাছে সেটাই বিশ্বের সেরা মোবাইল ফোন মনে হবে।

একটি মোবাইল ফোন অনেক কিছু কাজ করতে সাহায্য করে যেমন পড়াশোনার বিষয়ে আমরা এই মোবাইল ফোন ব্যবহার করতে পারি। আবার এর মধ্যে কিছু লোক উচ্চমানের উন্নত মানের ক্যামেরা ডিভাইস ভালো মানের কোন পছন্দ করে যার যেরকম কর্ম যেরকম ইনকাম ঠিক তেমন অনুযায়ী সে যদি একটি স্মার্ট ফোন কিনে তাহলে সেটা তার কাছে বিশ্বের সেরা মোবাইল মনে হবে।

বাংলাদেশের বাজারে এক নাম্বার মোবাইল ফোন কোনটি

বর্তমানে বাংলাদেশের পরিবর্তনের কারণে মানুষের চাহিদাও দিন দিন উন্নত মানের হচ্ছে এবং বাড়ছে। আপনার মোবাইল ফোন কোম্পানিগুলো একের পর এক ইউনিট স্মার্টফোন লঞ্চ করছে। এই মোবাইল ফোনগুলি ইতিমধ্যে পুরা দুনিয়াকে তাক লাগিয়ে দিচ্ছে। কেননা এখনকার যুগে একটি মূর্খ মানুষও এই মোবাইল ফোন ক্রয় করে ব্যবহার করছে এবং তা থেকে অনেক কিছু সুযোগ সুবিধা নিচ্ছে। 

বিশ্বের মধ্যে এখন কয়েকটি মোবাইল ফোনের কোম্পানির নাম ডাক অনেক বেড়ে চলেছে। যেমন একটি apple এর iphone এই আইফোন টি বিশ্বের মধ্যে একটি অন্যতম কোম্পানি। এই আইফোন কোম্পানিতে অনেক পণ্য রয়েছে যেমন ল্যাপটপ কম্পিউটার মোবাইল ফোন ইত্যাদি আরো অনেক ধরনের পণ্য রয়েছে এ কোম্পানিতে। আবার এর মধ্যে রয়েছে স্যামসাং অপ্পো শাওমি ইত্যাদি আরো অনেক জনপ্রিয় জনপ্রিয় কোম্পানির ফোন রয়েছে যার অনেক নাম ডাক দিন দিন এবং চাহিদা বেড়ে চলেছে।


বাংলাদেশের এক নম্বর মোবাইল বলতে এখানে কিছুই নেই এর মধ্যে রয়েছে উন্নত মানের কোম্পানির স্যামসাং এবং অ্যাপেল এর iphone এই দুইটি কোম্পানির নাম ডাক দিন দিন এবং মার্কেটে খুব টাক লাগিয়ে দিচ্ছে। আপনারা চাইলে এই দুইটি কোম্পানির এমনকি আরো অনেক কোম্পানি রয়েছে তার ভেতর থেকে আপনারা ফোন কিনতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Unknown
    Unknown 22 February 2024 at 18:30

    কোন মোবাইল কোন দেশের তৈরি, স্যামসাং,ভিভো,রিয়েলমি প্রভৃতির কোম্পানি

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url