উপায় একাউন্ট খোলার নিয়ম - উপায় একাউন্ট দেখার নিয়ম

 আমাদের দেশে তো এখন বিভিন্ন ধরনের অ্যাকাউন্ট বের হয়েছে যেমন ডাজবাংলা একাউন্ট, এ টি এম একাউন্ট, বিকাশ একাউন্ট, নগদ একাউন্ট আরও বিভিন্ন ধরনের একাউন্ট রয়েছে এগুলো একাউন্ট এর ভেতর এখন উপায় একাউন্ট ও অনেক জনপ্রিয়তা হয়ে উঠেছে। এই উপায় একাউন্ট সম্পর্কে আপনারা অনেকেই জানেন না।

তাই আমরা নিয়ে চলে আসলাম আপনারা কিভাবে উপায় একাউন্ট ব্যবহার করবেন এবং আপনার ফোনে কিভাবে উপায়ে একাউন্ট খুলবেন এ সকল বিষয় সম্পর্ক নিয়ে। আপনারা যদি উপায়ে একাউন্ট সম্পর্কে বিস্তারিত জানতে ইচ্ছুক থাকেন তাহলে আজকের এই পুরো আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ

উপায় একাউন্ট কিঃ 

বর্তমানে এখন আরেকটি মাধ্যম হচ্ছে উপায় মোবাইল ব্যাংকিং।আপনার চাইলে এই উপায় একাউন্ট এর মাধ্যমে খুব সহজেই টাকা লেনদেন করতে পারেন।উপায় একাউন্ট এখন বিকাশ ও নগদ এর কাছাকাছি খুব ভালো পারফরমে্স করছে। এই উপায় একাউন্ট দিয়ে আপনারা চাইলে কারেন্ট বিল মোবাইল রিচার্জ আরো অনেক ধরনের কাজ খুব সহজেই করতে পারবেন।আবার এর জন্য জনগণের অনেক সুবিধা পেয়ে থাকে।উপায় একাউন্ট থেকে ক্যাশ আউট করলে চার্জ ও কম কাটে।

আরও পড়ুণঃবিশ্বের সেরা ১০ টি মোবাইল কোম্পানি

উপায় অ্যাকাউন্ট এখন বাংলাদেশের ভিতরে অন্যতম একটি মোবাইল ব্যাংকিং । বাংলাদেশের ভিতরে অন্যতম একটি সাইড হচ্ছে উপায় মোবাইল ব্যাংকিং একাউন্ট। আমরা যেভাবে বিকাশ নগদ রকেট এবং অন্যান্য মোবাইল ব্যাংকিংয়ে টাকা লেনদেন করি ঠিক একই ভাবে এই উপায় মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেও করতে পারবো। ইউএসবি ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা উপায়।

আমাদের অনেকের অনেক সময় মোবাইল ব্যাংকিং প্রয়োজন হয় এমন কি কোন জায়গায় যাওয়ার উদ্দেশ্যে বের হওয়ার পর নিজের পার্সে বা মানিব্যাগে টাকা না থাকলে যদি আপনার উপায় অ্যাকাউন্ট থাকে তাহলে সহজে আপনি আপনার প্রয়োজন বা বন্ধু-বান্ধবদের কাছ থেকে টাকা লেনদেন করে নিতে পারবেন।

উপায় একাউন্ট সম্পর্কে জানুনঃ

আসলে উপায় একাউন্ট হচ্ছে একটি ব্যাংকিং একাউন্ট। এই অ্যাকাউন্টের মাধ্যমে আপনি আপনার মোবাইল উপায় একাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন এমনকি এটিএম কার্ডের মাধ্যমেও ক্যাশ আউট করে নিতে পারবেন। আপনার হয়তো বা অনেকে ভাবছেন বা ভাবতে পারেন যে উপায় অ্যাকাউন্ট একটি বিকাশ বা রকেট একাউন্ট এর মত আসলে সেটা না উপায় অ্যাকাউন্ট একটি ইউএসবি ব্যাংক একাউন্ট। এটি সোশ্যাল ইসলামী ব্যাংক জনতা ব্যাংক ডাচ বাংলা ব্যাংক ইত্যাদি ব্যাংকের মতোই সিস্টেম।

আপনি এ ব্যাংকের মাধ্যমে মোবাইল রিচার্জ পেমেন্ট বিল পরিশোধ আরো ইত্যাদি অনেক রকমের সুবিধা গ্রহণ করতে পারেন। এটি শুধু মোবাইল অ্যাপের মাধ্যমে করতে পারবেন। আপনি আবার ভাবতে পারেন যে ব্যাংক থেকে মোবাইল রিচার্জ পেমেন্ট ইত্যাদি সুবিধা নিব আসলে এটা শুধু মোবাইল অ্যাপের মাধ্যমে সম্ভব। এটিএম বুথ থেকে টাকা তোলার ক্ষেত্রে অসাধারণ সুবিধা পেতে যাচ্ছেন উপায় ব্যবহারকারীগণ। তাই সম্ভব হলে উপায় ক্যাশ আউট এটিএম বুথ থেকে কোলে দারুণ সুবিধা ভোগ করতে পারবেন।

উপায় একাউন্ট খোলার নিয়ম জেনে নিনঃ

চলতি বছরে ২০২১ সালে মে মাসে বাংলাদেশে উপায় নামে নতুন একটি মোবাইল ব্যাংকিং চালু হয়েছে। এছাড়াও এর আগের ও অনেকগুলা মোবাইল ব্যাংকিংও রয়েছে তার মধ্যে ২০২১ সালের মে মাসে এই উপায় মোবাইল ব্যাংকিং চালু করা হয়েছে। নতুন নতুন আপডেট এবং নতুন নতুন সকল আকর্ষণীয় ফিচার নিয়ে চালু করা হয়েছে এই উপায় মোবাইল ব্যাংকিং।

এই উপায় মোবাইল ব্যাংকিং টি বাংলাদেশের সাথে তাল মিলিয়ে উন্নত সব মোবাইল ব্যাংকিং এর সাথে মিলিয়ে চলতে সক্ষম হয়েছে। ইউএসবি ব্যাংক উপায় নামে এই ব্যাংক মোবাইল ব্যাংকিং চালু হয়েছে। উপায় অ্যাকাউন্ট খুলতে হলে প্রথমে আপনার এলাকার কোন উপায় মোবাইল ব্যাংকিং এর এজেন্ট এর কাছে যেতে হবে। এবং তার কাছে বিস্তারিত শেয়ার করতে হবে।

আরও পড়ুণঃমেয়েদের ঘরে বসে আয় করার  উপায়

তারপর এজেন্টের আপনাকে বলবে যে আপনার এন আইডি কার্ড আপনার জন্ম নিবন্ধন ৪/৫ কপি ছবি ইত্যাদি যাবত যা কিছু লাগবে একাউন্টে খুলতে সব আপনাকে বলে দিবে। এবং সেগুলো নিয়ে আপনাকে উপায় মোবাইল ব্যাংকিং এর এজেন্টের কাছে গিয়ে সব কিছু কাগজপত্র জমা দিলেই তারা আপনাকে একাউন্ট করে দিবে।

উপায় একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জানুনঃ

বর্তমান সময়ের ব্যবধানে জনপ্রিয় মাধ্যম হচ্ছে মোবাইল ব্যাংকিং মাধ্যম। এই মোবাইল ব্যাংকিং মাধ্যমটি বাংলাদেশে খুব জনপ্রিয় হয়ে উঠেছে এবং অনেক সুবিধা দিচ্ছে। বাংলাদেশের বাজারে এখন অনেকগুলো মোবাইল ব্যাংকিং রয়েছে। বিকাশ নগদ রকেট উপায় ইত্যাদি আরো অনেক ধরনের মোবাইল ব্যাংকিং রয়েছে এবং এগুলো ব্যবহারে অনেক সুবিধা দিচ্ছে।

আপনারা অনেকেই অনেক সময় উপায় এখন দেখতে গুগলে সার্চ করেন। জনপ্রিয়তার দিক থেকে বাংলাদেশের ভেতরে এখন উপায় মোবাইল ব্যাংকিং টি ধীরে ধীরে ভালো অবস্থানের দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বিপুল সংখ্যক উপায় মোবাইল ব্যাংকিং ব্যবহারকারীরা উপায়ে একাউন্টের ব্যালেন্স চেক করার জন্য জানতে চান কিভাবে ব্যালেন্স চেক করব। আজকের আর্টিকেলের মাধ্যমে আপনাদেরকে সেই সব বিষয়গুলো ভালোভাবে বুঝে দেওয়া হবে কিভাবে আপনারা উপায় মোবাইল ব্যাংকিং এ ব্যালেন্স চেক করবেন।

প্রথমটি হচ্ছে আপনারা যেভাবে উপায় মোবাইল ব্যাংকিং এর ব্যালেন্স চেক করবেন সেটি হল ইউএসএসডি কোড ব্যবহার করে আপনারা উপায় মোবাইল ব্যাংকিং এর ব্যালেন্স চেক করতে পারবেন। এ ছাড়াও আপনারা চাইলে আরেকটি মাধ্যমেও উপায় মোবাইল ব্যাংকিং এর ব্যালেন্স চেক করতে পারেন আপনারা উপায় অ্যাপের মাধ্যমে মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক করতে পারবেন।

উপায় একাউন্ট খোলার অফারঃ

ইউএসবি ব্যাংকের একটি ডিজিটাল ও অর্থনৈতিক সেবা হচ্ছে উপায় মোবাইল ব্যাংকিং এবং ব্যাংক একাউন্ট। উপায় একাউন্টে বাংলাদেশ নতুন একটি সেবা প্রতিষ্ঠান। এটি ২০২১ সালে মে মাসে ১৭ তারিখে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয় এবং এটি অনেক ভালো সুবিধা দিচ্ছে। এছাড়াও আপনার যদি উপায় একাউন্ট বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট উপায় থাকে তাহলে আপনারা চাইলে বিদ্যুৎ বিল মোবাইল রিচার্জ টাকা লেনদেন ইত্যাদি অনেক ধরনের সুবিধা গ্রহণ করতে পারবেন।

উপায় এখন খোলা খুবই সহজ। উপায় অ্যাকাউন্ট খোলার জন্য সর্বপ্রথম আপনার স্মার্ট ফোনে উপায় অ্যাপটি ডাউনলোড করে সেটি ইন্সটল করে নিন। এবং তারপরে রেজিস্ট্রেশনের জন্য টেপ করে ভিতরে প্রবেশ করতে হবে তারপর এনআইডি কার্ডের নাম্বার এবং ফেস এর স্কিন ফিঙ্গার দিতে হবে। 

যার নামে একাউন্ট খোলা হবে তার এনআইডি কার্ডের ওপরের অংশের এবং নিচের অংশের একটি করে ছবি নিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। আমার অনেকেই জানি বিকাশ একাউন্ট করলে অফার পাওয়া যায় নগদ একাউন্ট করলে অফার পাওয়া যায়। সেম আপনি যদি উপায় একাউন্ট মোবাইল ব্যাংকিং করেন তাহলে এটা থেকেও আপনি বোনাস পেতে পারেন।

উপায় একাউন্ট খুললে কত টাকা বোনাস পাওয়া যায়ঃ

আপনার যদি উপায় একাউন্ট খোলা থাকে বিদ্যুৎ বিল দেওয়ার পাশাপাশি আপনি এটিএম বুথেরও সুবিধা পাবেন। যদি আপনি এই সকল প্রকারের সুবিধা পেতে চান তাহলে আপনি কি উপায় অ্যাকাউন্ট খুলতে হবে। সাধারণত জাতীয় পত্র দিয়ে আপনি অ্যাকাউন্ট করে থাকেন তাহলে সে ব্যবধানে আপনার একাউন্ট খোলার জন্য আপনার একাউন্টে ৫০ টাকা উপায় মোবাইল ব্যাংকিং থেকে রিওয়ার্ড দিবে। আপনি যে নাম্বার দিয়ে উপায় অ্যাকাউন্ট মোবাইল ব্যাংকিং করবেন সেই নাম্বারে ৫০ টাকা উপায় মোবাইল ব্যাংকিং থেকে বোনাস দিবে।

আপনি যে এত কষ্ট করে উপায় অ্যাকাউন্ট খুলবেন এবং এর সুবিধা কি কি পাবেন সেটা জেনে নিন আপনি উপায় অ্যাকাউন্টের মাধ্যমে এবং মোবাইল ব্যাংকিং করে শপিং করতে পারবেন এবং শপিং এর জন্য আপনি ক্যাশব্যাক ও পেতে পারেন। উপায় অ্যাকাউন্ট এখন এই মোবাইল ব্যাংকিং টি দেশের বাহিরের থেকে টাকা লেনদেন করতে অনেক সহায়তা করছে। বিকাশ নগদ রকে ইত্যাদি সাইটের মতোই এই উপায় মোবাইল ব্যাংকিং অনেকদূর এগিয়ে যাচ্ছে এবং এর দ্রুত গতিতে কাজ হচ্ছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url