ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার ডাউনলোড

প্রিয় পাঠক আপনারা অনেকেই বিনোদন করতে খুব ভালোবাসেন। আপনারা ঘরে বসে স্মার্টফোন দিয়ে আপনাদের নিজেদের ছবি দিয়ে ভিডিও বানাতে ইচ্ছুক থাকেন। কিন্তু অনেকেই চেষ্টা করে আপনাদের ছবি দিয়ে ভিডিও বানাতে পারছেন না। এই কারণে আজকের এই আর্টিকেলে আমরা নিয়ে চলে আসলাম কোন সফটওয়্যার ব্যবহার করে আপনারা নিজেদের ছবি দিয়ে ভিডিও বানাতে পারবেন।

আমরা অনেক সময় আগ্রহ থাকি ছবি দিয়ে ভিডিও বানিয়ে ইন্টারনেটে আপলোড দিব। বা আবার অনেকেই ইচ্ছা করেন ছবি দিয়ে টিক টক ভিডিও বানানোর জন্য। আর এগুলো বানাতে ইচ্ছুক থাকলে আপনারা আজকের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন তাহলেই বুঝতে পারবেন আপনারা কিভাবে মোবাইল সফটওয়্যার এর মাধ্যমে ভিডিও বানাতে পারবেন।

আর্টিকেল সূচিপত্রঃ ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার ডাউনলোড

ছবি দিয়ে ভিডিও গান তৈরিঃ-

বর্তমান এই ডিজিটাল যুগে স্মার্ট ফোন ব্যবহার করে না এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। বর্তমানে এখন ছবি দিয়ে ভিডিও গান তৈরি করা প্রয়োজন পড়ে না। কারণ এখন যে স্মার্টফোনগুলো বের হয়েছে সেগুলোর প্রফেশনাল ক্যামেরা দিয়ে আমরা বিভিন্ন ধরনের ভিডিও করতে পারছি। বা স্মার্ট ফোন দিয়ে আমরা বিভিন্ন ধরনের গান ও ভিডিওতে এড করতে পারছি। এছাড়াও যদি আপনারা ইচ্ছা করেন স্মার্টফোনে সফটওয়্যার নামিয়ে আপনার পিকচার দিয়ে বিভিন্ন ধরনের গান তৈরি করবেন আপনারা তাও করতে পারেন।

আপনি যদি ছবি দিয়ে ভিডিও তৈরি করতে চান তাহলে আপনাকে প্রথমত স্মার্টফোন থাকতে হবে। তারপর আপনাকে ছবি এডিট করার জন্য একটি সফটওয়্যার নামাতে হবে প্লে স্টোর থেকে। আপনি যদি ভালভাবে ছবি দিয়ে গান তৈরি করতে চান তাহলে আপনাকে প্লে স্টোর থেকে কাইনমাস্টার নামে একটি অ্যাপস আছে এই অ্যাপটি ডাউনলোড করতে হবে।

আরও পড়ুণঃ ওয়াইফাই পাসওয়ার্ড পরিবর্তন করার নিয়ম

আর এই অ্যাপটি ডাউনলোড করার পর আপনার ফোন থেকে সেই অ্যাপটির ভিতরে ঢুকতে হবে। তারপর দেখবেন অনেকগুলো ভিডিও তৈরি করার অপশন আসবে। টিকটক বানানো, ইউটিউব ভিডিও বানানো, ফেসবুকে ভিডিও বানানো আরো অন্যান্য ভিডিও বানানোর অপশন আসবে। আপনি যে রকম ভিডিও বানাতে চান আপনাকে সেই অপটিনের মধ্যে ক্লিক করতে হবে।

 তারপর আপনাকে ছবি বেছে নিতে হবে কোনগুলো ছবি দিয়ে আপনি ভিডিও গান তৈরি করবেন। বেছে নেওয়ার পর দেখবেন একে একে অ্যাড হয়ে গেছে ছবি। আপনি যখন ছবি এড করবেন তারপরে বাম পাশের ওপরে দেখবেন গান এড করার অপশন আসবে আর আপনি সেখান থেকেই গান এড করে নিতে পারবেন। আপনি এই সকল টিপস ব্যবহার করে গান তৈরি করতে পারবেন ছবি দিয়ে।

টিকটক বানানোর সফটওয়্যারঃ-

এই ডিজিটাল যুগে বিভিন্ন ধরনের স্মার্টফোন বের হয়েছে। তার সাথে সাথে এখন এই স্মার্টফোনে বিভিন্ন ধরনের অ্যাপস তৈরি করছে যার মাধ্যমে আমরা ভিন্ন ভিন্ন ভিডিও বানাতে পারছি। এর পাশাপাশি আমরা টিকটক দেখার জন্য অনেক মেতে উঠেছি। এখন তো প্রায় অনেকেই টিকটক বানানোর জন্য অনেক আগ্রহী হয়ে আছেন।

কিন্তু আপনারা অনেকেই টিকটক বানানোর চেষ্টা করছেন কিন্তু ভালো ধরনের টিকটক বানাতে পারছেন না। তাই এখন আমরা আলোচনা করব আপনারা কোন অ্যাপস দিয়ে টিক টক বানালে ভালো মানের টিক টক ভিডিও বানাতে পারবেন। আপনারা যদি টিক টক ভিডিও বানাতে চান। তাহলে আপনাদেরকে প্রথমে প্লে স্টোর থেকে ক্যাপ কাট নামে একটি অ্যাপস আছে সেটা আপনাদের ডাউনলোড করতে হবে।

অ্যাপটি ডাউনলোড করা হলে আপনাদের প্রথমত ক্যাপ কাট অ্যাপ ঢুকতে হবে। তারপর দেখতে পারবেন বিভিন্ন ধরনের টিক টক ভিডিও আপনাদের সামনে চলে এসেছে। আপনি যে ধরনের টিক টক ভিডিও বানাবেন সেই ধরনের ভিডিও সেখান থেকে আপনাকে বেছে নিতে হবে। তারপর সেই ভিডিওতে আপনার ছবি আপলোড দিতে হবে। ছবি আপলোড দেওয়া হয়ে গেলে দেখবেন মিউজিক অ্যাড করার একটি অপশন আসবে আর সেখান থেকে আপনাকে আপনার পছন্দ মত মিউজিক অ্যাড করে নিতে হবে। এভাবেই আপনারা টিক টক ভিডিও বানাতে পারবেন।

মিউজিক ভিডিও বানানোর নিয়মঃ-

দেশ যত উন্নত হচ্ছে ততটাই বেড়ে যাচ্ছে বিনোদন। এখন মানুষ বিনোদন করতে খুব আনন্দ পায়। যেমনই দেশের উন্নতির সাথে বের হচ্ছে ডিজে বক্স, কম্পিউটার বক্স এবং বিভিন্ন ধরনের স্মার্টফোন। এখনতো স্মার্টফোনে সবকিছুই করা যায়। আপনারা যদি ইচ্ছে করেন তাহলে ইনি স্মার্ট ফোন দিয়েই মিউজিক ভিডিও বানানো সম্ভব।

আপনারা যদি মিউজিক ভিডিও বানাতে চান তাহলে আপনাদেরকে প্রথমত ভালো মানের ফোন বা ক্যামেরা দিয়ে নাচবা শুটিং ভিডিও করতে হবে। তারপর আপনাকে সেই ভিডিওতে মিউজিক লাগানোর জন্য প্লে স্টোর থেকে কাইনমাস্টার অ্যাপ ডাউনলোড করতে হবে। আপনারা যদি ইউটিউব ভিডিও বানাতে চান তাহলে কাইম মাস্টারের প্রবেশ করলে প্রথমে দেখতে পাবেন ইউটিউব ভিডিও বানানোর একটি অপশন আসবে।

আরও পড়ুণঃ পদ্মা সেতু কোন জেলায় অবস্থিত

আর সেখান থেকে আপনাকে ভিডিও বানানোর অপশন এর ওপর ক্লিক করতে হবে। আপনি আগে যে নাচ বা শুটিং ভিডিও করেছিলেন সেটা আপনাকে সেখানে আপলোড করতে হবে। এবং আপনি যদি ভিডিওটি কালারিং করতে চান তাহলে সেখানেই অপশন আসে সেখান থেকে আপনি করে নিতে পারবেন। তারপর বাম পাশের ওপর থেকে আপনাকে গান আপলোড দিতে হবে। সঙ্গে সঙ্গে দেখবেন আপনার ভিডিওর সাথে গান এড হয়ে গেছে। আপনি এই ভাবেই ভিডিও মিউজিক বানাতে পারবেন।

নাম দিয়ে ভিডিও বানানোর নিয়মঃ-

ওপরে আমরা টিক টক ভিডিও বানানো, ইউটিউব ভিডিও বানানো এবং ছবি দিয়ে ভিডিও বানানো এ সকল বিষয় নিয়ে আলোচনা করে এসেছি। কিন্তু এখন আমরা আলোচনা করব কিভাবে আপনারা নাম দিয়ে ভিডিও বানাবেন। আমাদের মধ্যে অনেকেই অভিনয় করে ভিডিও বানায় আবার বিভিন্ন ছবি দিয়ে ভিডিও বানায়। কিন্তু কারো কারো ইচ্ছা হয় যে তারা নাম দিয়ে ভিডিও বানাবে এবং তার সাথে গানো এড করবে।

যদি আপনারা নাম দিয়ে ভিডিও বানানোর জন্য ইচ্ছুক থাকেন তাহলে আপনাদের যেগুলো কাজ করা লাগবে তা জেনে নিন। আপনারা যদি নাম দিয়ে ভিডিও বানাতে চান তাহলে প্রথমত আপনাদের নাম এডিট করার জন্য একটি অ্যাপস নামাতে হবে। প্লে স্টোর থেকে নাম এডিট করার জন্য এপটি নামানোর পর আপনি যেই নাম দিয়ে ভিডিও বানাবেন সেই নামটি ভালো করে এডিট করে নিতে হবে। বা নামের ওপর সাইটেও রঙিন করতে পারেন তাহলে দেখতে আরো সুন্দর লাগবে।

তারপর নাম দিয়ে ভিডিও বানানোর জন্য আপনাদেরকে ক্যাপ কার্ড নামে একটি অ্যাপস আছে আপনাদের সেখানে ঢুকতে হবে। সেখানে থেকে বেছে নিতে হবে আপনারা কোন স্টাইলের নাম দিয়ে ভিডিও তৈরি করবেন। সেখান থেকে বেছে নেওয়ার পর আপনারা যে নামটি এডিট করেছিলেন সেটি আপলোড দিতে হবে। 

আপলোড দেওয়া হয়ে গেলে আপনাকে সেখান থেকে বেছে নিতে হবে আপনি কেমন ভাবে নাম দিয়ে ভিডিও বানাবেন। আর ভিডিওটি বানানো হয়ে গেলে আপনাকে তার সাথে গান এড করার জন্য অ্যাড মিউজিক এ ক্লিক করতে হবে। এরপর আপনি সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী মিউজিক অ্যাড করতে পারবেন। এইভাবে আপনি কাজ করলে আপনার নাম দিয়ে আপনি ভিডিও তৈরি করতে পারবেন।

ছবি দিয়ে ভিডিও বানানোর সফটওয়্যার - শেষ কথাঃ-

আপনারা কিভাবে ছবি দিয়ে ভিডিও বানাবেন তা অনেক কিছুই আমরা উপর থেকে আলোচনা করে এসেছি। আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে নিশ্চয়ই বুঝতে পেরেছেন কিভাবে আপনারা ছবি দিয়ে ভিডিও বানাবেন। বার টিকটক ভিডিও এবং ইউটিউব ভিডিও বানাবেন তা আমরা আলোচনা করেছি।

আপনি যদি এ সকল নিয়মে কাজ করেন তাহলে আপনি ছবি দিয়ে ভিডিও বানাতে পারবেন।আমাদের এই পুরো পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে এই পোস্টটি বেশি বেশি শেয়ার করে দিবেন। এবং এ সকল আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো রাখবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url