ঢাকা টু কক্সবাজার বিমান ভারা - আন্তর্জাতিক বিমান ভারা

প্রিয় বন্ধুরা আপনাদের মধ্যে অনেকেই মনে করেন শুধু বিমানে করে বিদেশে যাওয়া যায়। কিন্তু না এখন আপনারা ঢাকা থেকে কক্সবাজার বিমানে চলাফেরা করতে পারবেন। যারা গাড়িতে চলাফেরা করেন তাতে অনেক সময় ব্যবধান হয়। কিন্তু আপনারা যদি বিমানে করে যাতায়াত করেন তাহলে খুব কম সময়ের মাধ্যমে আপনারা ঢাকা থেকে কক্সবাজার যাতায়াত করতে পারবেন কিন্তু খরচটা একটু বেশি হবে।


আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করব ঢাকা থেকে কক্সবাজার যাতায়াতের খরচ এবং কোন কোন সময় ঢাকা থেকে কক্সবাজার বিমান আসা যাওয়া করে এই সম্পর্কে নিয়ে। আপনার যদি এই সকল বিষয় সম্পর্কে জানতে ইচ্ছুক থাকেন তাহলে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ- ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া - আন্তর্জাতিক বিমান ভাড়া

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে জানুনঃ-

বাংলাদেশের মধ্যে নতুন পর্যটক একটি জায়গা হল কক্সবাজার। আমরা এই কক্সবাজারে কোন কারণে বা কোন প্রয়োজনে এমনকি ভ্রমণেও যে থাকি। আগে কক্সবাজার যাইতে মাইক্রোবাস যানবাহনে চলাচল করতে হতো। এখন কক্সবাজার ভ্রমণে বিমানে করেও যাওয়া যায়। আপনারা যদি চান কক্সবাজার ভ্রমণে যেতে তাহলে আপনারা ঢাকা থেকে বিমানে করে কক্সবাজার ভ্রমণে যেতে পারেন।

আরও পড়ুণঃ বিদেশে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি

এবং এটি চলাচলে খুব কম খরচে ভ্রমণ করে চলে আসা যায়। এখন আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে যে বিমান ভাড়া এবং যাতায়াতের সময় সুচি কিভাবে দেখব এবং কোথায় পাবো। তাই আপনাদের জন্য এই সুন্দর প্রতিবেদনটি তুলে ধরেছি এবং ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে এ টু জেড বিস্তারিত বোঝানোর চেষ্টা করব ইনশাল্লাহ।

যারা ঢাকা থেকে কক্সবাজারে ভ্রমণে বা কোন কারণে যেতে চান তারা আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে বিমান ভাড়া সম্পর্কে বিস্তারিত সব তথ্য জানতে পারবেন। তাই নিচে কয়েকটি বিমান সংস্থা এবং সর্বনিম্ন ভাড়া এবং সর্বোচ্চ ভাড়া উল্লেখ করা হলো।

*বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর এর সর্বনিম্ন ভাড়া ৩৫০০ টাকা এবং এর সর্বোচ্চ ভাড়া ১১ হাজার টাকা।

* ইউ এস বাংলাদেশ এয়ারলাইন্স এর সর্বনিম্ন ভাড়া ৪২০০ টাকা এবং এর সর্বোচ্চ ভাড়া ১০ হাজার ৫০০ টাকা।

* নভোএয়ার এর সর্বনিম্ন ভাড়া ৩৯০০ টাকা এবং এর সর্বোচ্চ ভাড়া ৯০০০ টাকা।

* রিজেন্ট এয়ার ওয়েজ এ সর্বনিম্ন ভাড়া ৩৯৯৯ টাকা এবং এর সর্বোচ্চ ভাড়া ৯ হাজার ৮০০ টাকা।

আপনারা চাইলে এই চারটি বিমানে করে কক্সবাজার ভ্রমণে যেতে পারেন এবং এর সর্বনিম্ন ভাড়া সর্বোচ্চ ভাড়া উল্লেখ করা রয়েছে আপনারা চাইলে যেতে পারেন এবং এইটা সবচাইতে বিমান যানবাহনে ভাল সার্ভিস।

কক্সবাজার টু ঢাকা  বিমান সময়সূচী দেখে নিনঃ-

প্রায় আমরা সকলে কমবেশি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। তবে ভ্রমণের সময় বিভিন্ন যানবাহনের জন্য ভ্রমণের অসুবিধা হয় এবং অনেক সমস্যা দেখা দেয়। আর সবচেয়ে ব্যয়বহুল যানবাহন হচ্ছে বিমান। বর্তমানে বাংলাদেশে কক্সবাজার ভ্রমণের জন্য বিমানের প্রচলন অনেকাংশ বৃদ্ধি পেয়েছে। তাই সবার সুবিধার জন্য সবাই বিমানে ভ্রমণ করছেন।

আর কক্সবাজার বাংলাদেশের দর্শনীয় স্থানগুলোর মধ্যে অন্যতম। এই কক্সবাজারে প্রতিবছর বিপুল পরিমাণে দেশের বাইরের এবং বিদেশের পর্যটক ভ্রমণ করতে আসে কক্সবাজারে। বিশেষ করে যারা চাকরি করে তাদের ছুটির দিন এই কক্সবাজারে প্রকোপ পর্যটকের ভিড় দেখা যায়। বিমান ভাড়া সর্বদায় পরিবর্তনশীল। ভ্রমণের তারিখ অনুযায়ী ভাড়া পরিবর্তিত হতে পারে। সে ক্ষেত্রে কিছুটা ভাড়া কমে যায় এবং বেড়ে যেতে পারে।

আরও পড়ুণঃ বোয়েসেলের মাধ্যমে কোন কোন দেশে যাওয়া যায়

ঢাকা টু কক্সবাজারের বিমান চলাচলের সময়সূচি নিচে উল্লেখ করা হলোঃ

ফ্লাইট নংঃVQ931

টেক অফ করার সময়ঃসকাল ৮ঃ৩০ মিনিট

ফ্লাইট নংঃVQ933

টেক অফ করার সময়ঃ সকাল৯ঃ১৫মিনিট

ফ্লাইট নংঃVQ935

টেক অফ করার সময়ঃ সকাল ১১ঃ৪০ মিনিট

ফ্লাইট নংঃVQ937

টেক অফ করার সময়ঃ দুপুর১ঃ৩০ মিনিট

ফ্লাইট নংঃVQ939

টেক অফ করার সময়ঃ দুপুর০৩ঃ০০ মিনিট

আপনারা চাইলে এখানে সময়সূচী এবং ফ্লাইট নং সবকিছু দেওয়া রয়েছে এখান থেকে আপনারা সময়সূচী এবং ফ্লাইট নাম্বার দেখে ঢাকা থেকে বিমানে করে কক্সবাজার ভ্রমণে যেতে পারেন।

ঢাকা টু রাজশাহী বিমান ভাড়া জেনে নিনঃ-

পদ্মা নদীর তীরে অবস্থিত দেশের অন্যতম ঐতিহ্যবাহী প্রাচীন শহর রাজশাহী। ভ্রমণের জন্য এই শহরের জনপ্রিয় স্থানের মধ্যে রয়েছে পদ্মা পার বরেন্দ্র গবেষণা জাদুঘর মসজিদ পুঠিয়া রাজবাড়ী হাওয়াখান ইত্যাদি। পদ্মা নদীর পাড় দিয়ে বয়ে যাওয়া ঝাড়বাতি রাস্তা এবং রাজশাহী কলেজ রাজশাহী ইউনিভার্সিটি রাজশাহী বিশ্ববিদ্যালয় ইত্যাদি আরো অনেক ভ্রমণ করার মতো জায়গা রয়েছে এ রাজশাহীতে।

এই অঞ্চলের মানুষ সাধারণত ট্রেনে এবং বাসে যাতায়াত করেন। আমরা অনেকে ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে রাজশাহী ভ্রমণে যাই তাতে আমাদের সময় লেগে যায় চার থেকে পাঁচ ঘন্টা। তবে সময় বাঁচাতে আকাশ পথে যান কেউ কেউ। ঢাকা থেকে রাজশাহী যেতে বিমানে প্রায় ৪৫ মিনিট সময় লাগে।

এর মধ্যে রয়েছে ইউ এস বাংলা এয়ার লাইসেন্স লেন ঢাকার আছে রুটে ইউএস-বাংলা এয়ার লাইসেন্স এর সর্বনিম্ন ভাড়া ৩৫০০ টাকা সর্বোচ্চ ভাড়া ৮৪০০ টাকা। ঢাকা থেকে রাজশাহীতে আসতে সর্বনিম্ন ভাড়া লাগবে 7000 টাকা। তাই আমরা যদি ঢাকা থেকে রাজশাহী ভ্রমণে যাই তাহলে আমরা বেছে নেব আকাশ জান এতে আমাদের সময়ও বাঁচবে এবং খুব তাড়াতাড়ি ভ্রমণীয় জায়গায় পৌঁছাতে পারবো।

সৈয়দপুর টু সিলেট বিমান ভাড়া সম্পর্কে জানুনঃ-

নীলফামারী জেলার অন্তর্গত সৈয়দপুর বাংলাদেশের উত্তরাঞ্চলের একটি অতি প্রাচীন এবং প্রসিদ্ধ থানা শহর। ১৯১৫ সালে এই থানা শহরটি প্রতিষ্ঠিত হয়। থানা শহরে গুরুত্ব অনেক জেলা শহরের চাইতে কোন অংশে কম না। ঢাকা থেকে সৈয়দপুর যাবার একাধিক উপায় রয়েছে। সড়ক রেল এবং আকাশ পথ এই তিন ভাবেই আপনি ঢাকা থেকে সোদপুর যেতে পারবেন।

ঢাকা সৈয়দপুর রোডকে অন্তত গুরুত্বের সাথে বিবেচনা করা হয়ে থাকে। আমরা সৈয়দপুর টু সিলেট যাবার সময় অনেক সময় অনেক ধরনের যানবাহন ব্যবহার করে থাকি এর মধ্যে অন্যতম যানবাহন হলো মাইক্রোবাস ধন্যবাদ ট্রেনে বেশিরভাগ চলাচল করে থাকি। এজন্য সৈয়দপুর টু সিলেটের মধ্যে একটি বিভক্ত এবং অন্তর্গত এলাকা জুটে আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ করা হয়।

এই আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ করার কারণে অনেক সুবিধা হয়েছে। সৈয়দপুর থেকে সিলেট যেতে ৪-৫ ঘন্টা সময় লাগতো এখন তা আর লাগবে না আমার মনে হয়। কারণ আপনারা চাইলে আকাশ জান পথে চলাচল করতে পারেন। সৈয়দপুর টু সিলেটের বিমান ভাড়া হল ৩৫০০ টাকা থেকে ৮০০০ টাকা পর্যন্ত।

ঢাকা টু কক্সবাজারে বিমান টিকিটের মূল্যঃ-

কক্সবাজার হচ্ছে বাংলাদেশের মধ্যে অন্যতম একটি পর্যটন জেলা। যেখানে প্রতিবছর দেশে বিভিন্ন প্রান্ত পর্যটন গিয়ে থাকেন এমন কি এর পাশাপাশি বিদেশের অনেক পর্যটক এসে থাকে। এমনকি আমাদের মধ্যে বাংলাদেশের চাকরিজীবীরা ছুটি কাটাতে এই কক্সবাজার ভ্রমনে যায়। আমরা কক্সবাজার যাওয়ার সময় মাইক্রোবাস ট্রেন যানবাহনে যে থাকি।

এবং আমরা চাইলে বিমানে করে কক্সবাজার ভ্রমণ করা সম্ভব। এখন তথ্যপ্রযুক্তির নদীর কারণে ঘরে বসে মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে বিমানের টিকিট কাটা যায়। এবং সে টিকিটের মূল্য ব্যাংকের মাধ্যমে মোবাইল নগদের মাধ্যমে পেমেন্ট করা যায়। আপনারা চাইলে গুগলে গিয়ে সার্চ করতে হবে ঢাকা টু কক্সবাজার বিমান টিকেট।

আরও পড়ুণঃ ইতালি থেকে কোন কোন দেশে যাওয়া যায়

অথবা ঢাকা টু কক্সবাজার ফ্লাইট টিকেট লিখে সার্চ করলে আপনাদের একটি ওয়েবসাইটের ভিতরে প্রবেশ করানো হবে এবং সেখানে সবকিছু দেয়া থাকবে টিকিটের মূল্য ফ্লাইট নাম্বার সিট নাম্বার ইত্যাদি সবকিছুই বিস্তারিত সেই ওয়েবসাইটের ভিতরে পেয়ে যাবেন। তাই আমরা এখন আর মাইক্রোবাস ট্রেন ইত্যাদিতে চলাচল না করতে চাইলে বিমানে চলাচল বা কোন ভ্রমনীয় এলাকায় ভ্রমণ করতে পারেন।

শেষ কথাঃ-

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমরা উপর থেকে শেষ পর্যন্ত ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া সম্পর্কে আলোচনা করে এসেছি এছাড়াও অন্যান্য জায়গা থেকে বিমান ভাড়া সম্পর্কে আলোচনা করা হয়েছে এই আর্টিকেলে। আপনাদের যদি এই আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আমাদের ওয়েবসাইট ফলো রাখবেন এবং সাথেই থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url