শীতে বাচ্চাদের জন্য কোন ক্রিম ভালো

শীতে বাচ্চাদের ত্বক ফেটে যায় এ কারণে বাচ্চাদের ত্বক নরম ও শুষ্ক রাখার জন্য বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করার প্রয়োজন পড়ে। তাই বাচ্চাদের ত্বক সুন্দর ও উজ্জ্বল রাখার জন্য ম্যা রিকো কোম্পানি বাচ্চাদের জন্য দুটি পণ্য নিয়ে চলে আসলো শীতে ত্বকে ব্যাবহার করার জন্য। এ দুটি পণ্য বাচ্চাদের জন্য খুবই প্রয়োজনীয় একটি ক্রিম।


তাই আজকের এই পুরো আর্টিকেলে আমরা এই ক্রিমগুলো নিয়ে আলোচনা করব। আপনারা যদি এই ক্রিমগুলো সম্পর্কে জানতে ইচ্ছুক থাকেন তাহলে আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। চলুন তাহলে দেখে নেওয়া যাক ক্রিমগুলো  সম্পর্কে।

পোস্ট সূচিপত্রঃ শীতে বাচ্চাদের জন্য কোন ক্রিম ভালো

বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিমঃ-

বাচ্চাদের ফর্সা হওয়ার ক্রিম ছোটবেলা থেকে আপনার বাচ্চাকে মাখালে বড় হতে হতে আপনার সন্তান অনেক সুন্দর হয়ে উঠবে। আমরা সবাই নিজের সৌন্দর্য অনেক পছন্দ করি এবং শরীর ত্বক সূক্ষ্ম পরিষ্কার রাখতে আমরা সবাই খুব পছন্দ করে থাকি। তেমন আপনার বাচ্চাকেউ আপনি সুন্দর এবং ফর্সা করতে পারবেন। ঠিক তেমনি আমরা চাই আমাদের সন্তান ও সুন্দর হয়ে উঠুক।
এজন্য ভিন্ন ধরণের ক্রিম তেল ও সাবান ব্যবহার করে থাকি। কিন্তু আমাদের সকল ক্রিম বা সাবান ব্যবহার করা যাবে না।আমরা যদি আজেবাজে ক্রিম বা সাবান ব্যবহার করাই বাচ্চাদের তাহলে সেটাতে কোন কাজ হবে না বরং আরো ক্ষতি হবে। বাচ্চাদের জন্য আলাদাই ক্রিম এবং সাবান রয়েছে। তাই আমাদের বাচ্চাদের ঠিক সেগুলোই ব্যবহার করাবো। বাচ্চাদের ফর্সা হওয়ার জন্য অনেক ধরণের ক্রিম বা সাবান পাওয়া যায়।

দোকানে গিয়ে ক্রিমের নাম এবং কোম্পানির নাম বললে দোকানদার বাচ্চাদের ক্রিম বের করে দিবে। আপনারা যদি ভিন্ন ধরনের ক্রিম বা সাবান আপনার বাচ্চাকে ব্যবহার করান তাহলে হিতে বিপরীত হতে পারে।যদি আপনার বাচ্চাকে ক্রিম ব্যবহার করাতে চান তাহলে আপনার প্রথমে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ক্রিম বা সাবান ব্যবহার করাতে হবে।

বাচ্চাদের জন্য কোন লোশন ভালোঃ-

এখন প্রায় শীতের মৌসুম চলে এসেছে বৃদ্ধ মানুষরা বলেন শীতের দিনে শিশুর শরীরে ভালো করে তেল মেখে রোদে ফেলে রাখো।আবার এর মধ্যে অনেকে রয়েছে যারা নিয়ে আসে বিদেশি ব্র্যান্ডের বেবি লোশন বা ক্রিম।কিন্তু এ সময় শিশুর ক্ষেত্রে উপকারী সবচাইতে দেশি তেল। তেল বা কোনো ব্র্যান্ডের ক্রিম এর মধ্যে মৌলিক পার্থক্য রয়েছে।

তেলে জলীয় অংশ নেই বলেই চলে ক্রিমে কিছুটা জলীয় অংশ রয়েছে। তবে লোশনে বেশির ভাগই জলীয় অংশ আছে। অনেকের ধারণা তেল মালিশ করলে হার শক্ত হবে কিন্তু এর বৈজ্ঞানিক ভিত্তি নেই তবে রোগ প্রতিরোধে তেল লাগাতেই পারে। আমরা বিশেষ করে অনেক ধরনের লোশন ব্যবহার করে থাকি।
কেউ কেউ ব্যবহার করে ইন্ডিয়ান আবার কেউ কেউ ব্যবহার করে বিদেশি ব্র্যান্ডের লোশন আবার কেউ ব্যবহার করে বাংলাদেশী লোশন। আসলে আমরা যেটা ব্যবহার করি না কেন ভালো করে যাচাই করে এর পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে কিনা সেগুলো যাচাই করে তবেই আমরা ব্যবহার করব। আমরা যদি আজেবাজে মেয়াদ উত্তীর্ণ কোন প্রোডাক্ট ইউজ করি তাহলে আমাদের জন্য খুবই খারাপ এবং এতে বিপরীতে অনেক কিছু খারাপ হতে পারে।

কোন ক্রিম মুখের জন্য ভালোঃ-

আমরা প্রায় সবাই আমাদের ত্বককে যত্নশীল রাখতে ভালোবাসি।সব মেয়েরাই চায় সফট এবং ক্লিনফেস। আমাদের ডেইলি ত্বকের যত্নের জন্য ডি ক্রিম অনেক গুরুত্বপূর্ণ বিষয়।গ্রীষ্মকালের যে ক্রিম আপনার ত্বকের জন্য ব্যবহার করা উপযুক্ত হবে সেটি শীতকালে ব্যবহারের উপযুক্ত নয়।

হাইড্রেট রাখা এবং রোদে থেকে সুরক্ষা করা। আমরা যদি এই ক্রিমটি ব্যবহার করি তাহলে আমাদের অনেক নিয়ম কানুন মেনে চলে ব্যবহার করতে হবে তা না হলে বিপদের সম্মুখীন হতে হবে। যেমন আমরা এই ক্রিম ব্যবহার করা চলাকালীন কোন সময় রোদে ধুলাবালিতে থাকবো না।

আপনার ত্বক যদি খোসখসে হয় অথবা তৈলাক্ত হয় তবে সেই ত্বকের উপর নির্ভর করে ক্রিম ব্যবহার করতে হবে। তারপর ত্বকের ধরনের সাথে মিলিয়ে এবং পরীক্ষা-নিরীক্ষা করে ক্রিম ব্যবহার করতে হবে।সবার আগে প্রয়োজন হবে ডাক্তারের পরামর্শ নেয়া। আপনার মুখে যদি আজেবাজে কোন ক্রিম ইউজ এর জন্য ব্রণ বের হয়ে থাকে এর কারণে এবং মুখে তৈলাক্তক ভাব থাকবে।

জনসন বেবি ক্রিম এর উপকারিতাঃ-

এখন বাজারে বাচ্চাদের জন্য বিভিন্ন ধরনের ক্রিম পাওয়া যায়। কিন্তু বাচ্চাদের জন্য সব ধরনের ক্রিম ব্যবহার করা ঠিক নয়। বাচ্চাদের জন্য এক নম্বর ক্রিম হলো জনশন। বাচ্চাদের জন্য এই ক্রিমটি ব্যবহার করার জন্য ডাক্তাররাও পরামর্শ দিয়ে থাকেন। এমনকি ডাক্তারদের বাচ্চাদের জন্য এই ক্রিমটি এক নম্বর থাকে।এই ক্রিমে সাধারণত দুটি উপকার মিশন করা থাকে। ভিটামিন এ এবং ই।

আরও পড়ুণঃ গোদ রোগ কেন হয়

এই দুই মিশন মিলে বাচ্চাদের টককে করে তুলে মুসলিম এবং সৌন্দর্য। তাই আপনারা বাচ্চাদের অন্য কোন ক্রিম ব্যবহার না করে এই জংশন ক্রিম ব্যবহার করতে পারেন। বাচ্চাদের শরীরে যদি অন্য কোন দাগ বা কোন সমস্যা না থাকে তাহলে প্রতিনিয়ত আপনি এই ক্রিমটি ব্যবহার করতে পারেন। যদি অন্য কোন সমস্যা দেখা দেয় তাহলে ডক্টরের পরামর্শ নিয়ে ঔষধ সেবন করাবেন এবং ক্রিম ব্যবহার করবেন।

শীতে বাচ্চাদের জন্য কোন ক্রিম ভালো - শেষ কথাঃ-

আজকের পুরো পোস্টে আমরা বাচ্চাদের কি ক্রিম ব্যবহার করবেন এবং কিভাবে বাচ্চাদের যত্ন নিলে ত্বক ভালো থাকবে এবং উজ্জ্বল হবে এই সকল বিষয় সম্পর্কে আলোচনা করে এসেছি। আশা করি এই পোস্টটি পড়ে আপনারা সমস্ত বিষয় সম্পর্কে জানতে পেরেছেন। যদি আমাদের এই পোস্টটি ভাল লাগে তাহলে বেশি বেশি শেয়ার করবেন এবং এ ধরণের পোষ্ট সাথেই থাকবেন। ধন্যবাদ!

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url