বাত ব্যাথা বিশেষঙ্গ ডাক্তার ঢাকা পিজি হাসপাতাল

বেশিরভাগ সময় দেখা যায় বাত ব্যথার রোগটি বয়স্ক মানুষদের হয়ে থাকে। এই রোগটি একটি খারাপ একটি রোগ যা মানুষকে অসন্তুষ্ট করে তোলে। তাই এই বাত ব্যথা থেকে আপনারা কিভাবে মুক্তি পাবেন তা আজকের আর্টিকেলে আমরা আলোচনা করব। আপনারা যারা বাদশাহ সম্পর্কে জানতে ইচ্ছুক তাদের জন্য আজকের এই আর্টিকেলট।


সাধারণত এই রোগটি হলে কোন মানুষই এক জায়গায় স্থির হয়ে বসে থাকতে পারে না। সব সময় মনে হয় ছুটে বেড়ায়। তাই এই রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য ঢাকা পিজি হাসপাতালের ডক্টর কি বলেছেন তার সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটি মনোযোগ সরকারে পড়তে থাকুন।

পেজ সূচি পত্রঃ বাত ব্যথা বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা পিজি হাসপাতাল

বাত ব্যাথা হলে করণীয়গুলো জেনে নিনঃ-

আপনাদের মধ্যে যারা বাত ব্যথায় ভুগছেন তাদের জন্য আজকের এই আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ। যারা বাতের ব্যথায় ভুগছেন তারা খুব দুশ্চিন্তা এবং অশান্তিতে আছেন। আপনারা তো মনে করছেন এই বাত ব্যথা থেকে কিভাবে মুক্তি পাওয়া যায়। যারা এই রোগটি থেকে মুক্তি হওয়ার জন্য চেষ্টা করছেন আজকের এই আর্টিকেল শুধু তাদের জন্য।

আরও পড়ুনঃ ওয়ালটন ছোট ফ্রিজের দাম কত

আসলে বাতের ব্যথার কোন ওষুধ হয় না। আশা করি আপনারা ভিন্ন ভিন্ন ডাক্তারদের থেকেও অনেক ধরনের ওষুধ খেয়ে তার কোন ফলাফল পাচ্ছেন না। তাই এই ওষুধ খেয়ে আর সময় নষ্ট না করে আপনারা নিজের শরীরের যত্ন নেওয়ার চেষ্টা করুন। আপনি যদি বাত ব্যথা থেকে মুক্তি পেতে চান তাহলে আপনাকে লাইফস্টাইল এর উপর নির্ভরশীল হতে হবে।

পর্যাপ্ত বিশ্রাম

আপনার বাতের ব্যথা যদি অনেক বেশি হয়ে থাকে তাহলে আপনাকে অনেক বেশি বিশ্রাম করতে হবে। এবং এর পাশাপাশি পর্যাপ্ত পরিমাণে ঘুমের প্রয়োজন হবে। আপনি যদি অনেক বিশ্রাম এবং ঘুম পারেন তাহলে কাজের ব্যথা কমাতে অনেক সাহায্য করবে।

ঠান্ডা কিংবা গরম স্যাক দেওয়া

আপনার শরীরে বাতের ব্যথার জন্য আপনি ফ্রিজ থেকে বড় বের করে ওই ব্যথার উপরে হালকা স্যাক দিতে পারেন। বরফের স্যাক দেওয়ার পাশাপাশি আপনি হালকা কুসুম কুসুম গরম পানির স্যাক দিবেন। এই দুটি কাজ করলে আশা করি আপনার ব্যাথা অনেক কমে যাবে। এই কাজগুলো আপনি প্রতিনিয়ত করতে থাকবেন। তাহলে আপনি আপনার ব্যাথা থেকে আস্তে আস্তে মুক্তি পাবেন।

ব্যায়াম করা

আপনি নদী প্রতিনিয়ত ব্যায়াম করেন তাহলে আপনার শরীরের প্রতিটা জয়েন্ট নড়ে উঠবে এবং সেই জয়েন্টগুলো উন্নতি হবে। প্রতিনিয়ত ব্যায়াম করা শরীরের পক্ষে অনেক ভালো এতে শরীরের প্রতিটা বেশি যে শক্তিশালী করে তোলে। প্রতিনিয়ত ব্যায়াম করলে শরীরের সমস্ত ব্যথা দূর করা সম্ভব। তাই আপনারা প্রতিনিয়ত ব্যায়াম করার চেষ্টা করবেন।

বাক ব্যাথা থেকে মুক্তি পাওয়ার উপায়ঃ-

বাপ ব্যথা হল একটি মারাত্মক রোগ। এ রোগে যারা যারা ভুগছেন এর জন্য আজকের এই টিপস গুলো। সাধারণত এই রোগটি শীতকালে বেশি হয়ে থাকে। আগে থেকে যাদের এই রোগ আছে তাদের শীতকালে অনেক খারাপও ভয়াবহ অবস্থা হওয়ার সম্ভাবনা অনেক বেশি। আজকে আমরা কয়েকটি টিপস নিয়ে আলোচনা করব এগুলো যদি আপনারা মেনে চলেন তাহলে এই রোগটি থেকে মুক্তি পাওয়া সম্ভব অনেক বেশি।

সাধারণত এই রোগটি ৪০ থেকে ৬০ বছর বয়সী মানুষদের অনেক বেশি হয়ে থাকে। তাই আপনারা এই রোগটি থেকে মুক্তি পাওয়ার জন্য কি কি করতে পারেন তা আজকের এই আর্টিকেল থেকে জানতে পারবেন। আপনাদের কি কি করা প্রয়োজন তা জেনে নিন।

স্বাস্থ্যকর খাবার খাওয়া

আপনাদের মাঝে যারা এই রোগে ভুগছেন তাদের জন্য পুষ্টিকর খাবার খাওয়াবে জরুরী। দুধ, ডিম, মাংস, এবং খাবারের সাথে সয়াবিন তেল খেতে পারেন। এই খাবারগুলো অনেক পুষ্টিকর সমৃদ্ধ খাবার। এই খাবারগুলো আপনার শরীরে প্রতিটা জয়েন্টে জয়েন্টে পুষ্টি যোগিয়ে ব্যথা দূর করতে সাহায্য করে।

ভারী পোশাক পরা

এখন শীতকাল, আর বাপের ব্যথা শীতকালে অনেক বেশি বেড়ে যায়। তাই ঠান্ডা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনাকে বাড়ি বসে পরিধান করতে হবে। সব সময় বাড়িতে থাকুন এবং শরীরকে উষ্ণ রাখার চেষ্টা করুন। কোন প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হবেন না। শরীরকে উষ্ণতা রাখা শর্তেও যদি আপনার ব্যথা অনেক বেড়ে যায় তাহলে ডাক্তারের পরামর্শ করুন।

বাত ব্যথার বিশেষজ্ঞ ডাক্তার মিরপুর ঢাকাঃ-

শরীরের ব্যাথার একটি ভয়াবহ বিষয়। পৃথিবীতে এমন কেউ নাই যে ব্যথা অনুভব করতে পারে না। সবারই ব্যাথা লাগে এবং সবাই ব্যাথা অনুভব করে। কিন্তু দাঁতের ব্যথা আর এমনিতেই লেগে ব্যাথা দুটি আলাদা বিষয়। এই বাপের ব্যাটা সাধারণত বৃদ্ধ বয়স্ক মানুষদের বেশি হয়ে থাকে। এই ব্যথা যখন শুরু হয় তখন ভালোমতো ট্রিটমেন্ট না নিলে জাস্ট এ ব্যথা বেড়ে গিয়ে অনেক জটিলতার সমস্যার সম্মুখীন করে দিতে পারে।

আরও পড়ুনঃ ভারতের সাথে কয়টি দেশের সিমাবদ্ধ রয়েছে

অধ্যাপক ডাঃ (এ কে এম সালেক মিয়া)

ঢাকা পিজি হাসপাতাল

সাক্ষাতের সময়ঃ দুপুর ২ টা থেকে বিকাল ৪ টা

ফোন নম্বরঃ ১০৬০৬

বাত ব্যাথা বিশেষঙ্গ ডাক্তার ঢাকা পিজি হাসপাতাল - শেষ কথাঃ-

আশা করি আমাদের পুরো পোস্টটি পড়ে আপনারা বাতের ব্যথা থেকে মুক্তি পাওয়ার  এগুলো জানতে পেরেছেন। আমাদের দেওয়া টিপস গুলো আপনারা যদি অবলম্বন করে তাহলে এই ব্যাথা থেকে মুক্তি পাবেন ইনশাল্লাহ। আমাদের এই পোস্ট যদি আপনাদের ভালো লাগে তাহলে বেশি বেশি শেয়ার করে দিবেন এবং পাশেই থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url