ডেকাসন ট্যাবলেট কিসের কাজ করে

প্রিয় পাঠক আপনারা ভিন্ন ভিন্ন ধরনের অসুখের জন্য ভিন্ন ভিন্ন ধরনের ঔষধ সেবন করে থাকেন। অনেকে আছেন যারা কোন ওষুধ কি কাজ করে এটা জানার জন্য গুগলে সার্চ করেন। তাই আজকেরই হারিয়ে গেলে আমরা আমাদের ওয়েব সাইটে ডেকাশন ট্যাবলেট কিসের কাজ করে তা নিয়ে আলোচনা করব।

ডেকা সন ট্যাবলেট কিসের কাজ করে, ট্যাবলেট এর উপকারিতা এবং ট্যাবলেট খাওয়ার নিয়ম সম্পর্কে যদি আপনারা জানতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

আর্টিকেল সূচিপত্রঃ ডেকাসন ট্যাবলেট কিসের কাজ করেন

ডেকাসন ট্যাবলেট খেলে কি হয়ঃ-

প্রিয় পাঠক বিন্দু আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা বিভিন্ন মেডিসিন নিয়ে গুগলে সার্চ করেন যেমনঃ-জ্বর সর্দি, কাশি, মাথা ব্যথা আরও বিভিন্ন ধরনের ওষুধ নিয়ে আমরা গুগলে সার্চ করে থাকি। তাই এ সকল ওষুধের তালিকা নিয়ে আমরা আজকের এই আর্টিকেলে আলোচনা করব।

আরও পড়ুনঃ বাংলালিংক সিমের অফার দেখার নিয়ম

আজকের এই আর্টিকেলটি হবে ডেকাশন ট্যাবলেট নিয়ে। এখন আমরা আলোচনা করব ডেকাসন ট্যাবলেটের উপকারিতা এবং অপকারিতা।ডেকাসন ট্যাবলেট সাধারণত মুখে চর্বি, এজমা, মোটাতাজা এ সকল রোগের জন্য সবাই ডেকাসন ট্যাবলেট খেয়ে থাকে। যদি আপনাদের এই সকল রোগ হয়ে থাকে তাহলে আপনারা ডেকাসন ট্যাবলেটটি নিয়মিত খেতে পারেন।

অনেকে আবার মোটাতাজা হওয়ার জন্য দেখেছেন ট্যাবলেট খেয়ে থাকেন। ডেকাসন ট্যাবলেট খেলে মুখের রুচি বাড়ে এবং বেশি বেশি খাবার খাওয়া যায়। সাধারণত এই ওষুধ খেয়ে মোটা হলে শরীরের অনেক ক্ষতি হয়। পরে আপনারা এই ওষুধ বাদ দিয়ে দিলে আপনাদের মুখের রুচি থাকবে না এবং শরীরের সমস্যা হতে শুরু করবে।

ডেকাসন ট্যাবলেট খেলে কি মোটা হয়ঃ-

ডেকাসন ট্যাবলেট খেয়ে মোটা হওয়া যায় এটা সত্য। কিন্তু ওষুধ খেয়ে যদি আপনারা মোটা হন তাহলে শরীরের পক্ষে অনেক ক্ষতি হয়ে যায়। ট্যাবলেট খেলে মুখের অনেক রুচি বাড়ায় এবং খাওয়ার উপরে অনেক ইচ্ছা জাগে। এই ওষুধটি খেয়ে যদি আপনারা মোটা তাজা হোন তাহলে পরে অন্য ওষুধ খেলে আপনাদের শরীরে কাজ করতে চাবে না।

তাই আমাদের পরামর্শে যদি আপনি মোটাতাজা হতে চান তাহলে প্রথমত ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করবেন। হুটহাট করে অন্যান্য ওষুধ খেয়ে মোটাতাজা হওয়া ঠিক নয়। এতে আপনার শরীরের বিভিন্ন ধরনের ক্ষতি হয়ে যেতে পারে। আপনি যদি এই ওষুধটি প্রতিনিয়ত খেতে থাকেন তাহলে আপনার শরীরে ভেতরে অনেক ধরনের সমস্যা হবে।

যেমনঃ-কিডনিতে ছিট পোড়া, ফুসফুস নষ্ট হয়ে যাওয়া আরও বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিবে। তাই আপনারা ওষুধ খেয়ে মুখের রুচি বাড়ির মোটা তাজা না হয়ে। এমনিতেই আপনি যতটুকু খাবার খেতে পারবেন সেভাবেই খাবেন। বা ডাক্তারের পরামর্শ নিয়ে আপনি ওষুধ সেবন করে মোটা তাজা হতে পারেন।

ডেকাসন ট্যাবলেট খাওয়ার নিয়মঃ-

উপরে আমরা ডেকাসন ট্যাবলেট খেলে কি মোটাতাজা হওয়া যায় এবং ডেকাসন ট্যাবলেট খেলে কি হয় এ সম্পর্কে জেনে এসেছি। এখন আমরা জানবো ডেকাসন ট্যাবলেট খাওয়ার নিয়ম এবং এই ট্যাবলেটটি কোন কোন সময় খেলে আপনার শরীরের পক্ষে উপকারে আসবে তাহলে চলুন দেখে নেয়া যাক ডেকাশন ট্যাবলেট খাওয়ার নিয়ম গুলি।

আরও পড়ুনঃ বাত ব্যথা বিশেষজ্ঞ ডাক্তার ঢাকা পিজি হাসপাতাল

এলার্জি, এজমা, মোটা তাজা করনের জন্য এই ওষুধটি খাওয়া হয়। আপনার যদি এজমা বা অ্যালার্জি এই রোগটি থাকে তাহলে আপনি প্রতিদিন রাতে খাওয়ার পর একটি করে খাবেন। তাহলে আপনার এই সমস্যা দূর হয়ে যাবে। আর যদি আপনি মনে করেন এই ওষুধটি খেয়ে মোটা তাজা হবেন এবং মুখের রুচি বাড়াবেন।

তাহলে সকাল, দুপুর এবং রাত খাওয়ার পর একটি করে ওষুধ সেবন করবেন। কিন্তু এই ট্যাবলেটটি খেতে খেতে বাদ দিলে হবে না। আপনাকে প্রতিনিয়ত সেবন করতে হবে। এতে করে আপনার মুখের অনেক রুচি বাড়াবে এবং খাওয়ার উপরও অনেক রুচি বেড়ে যাবে। তাই আপনারাও অতি তাড়াতাড়ি শরীরের ওয়েট বাড়াতে পারবেন।

ডেকাসন ট্যাবলেট খেলে কি ক্ষতি হয়ঃ-

আপনাদের মধ্যে অনেকেই ডেকাসন ট্যাবলেট খান। কিন্তু এই ওষুধটি খেলে শরীরের কি কি উপকারে আসে এবং কি কি ক্ষতি হয় তা আপনারা অনেকেই জানেন না। উপরে তো আমরা ডেকাসন ট্যাবলেট এর উপকারিতা সম্পর্কে জেনে এসেছি। কিন্তু এখন আলোচনা করব ডেকাসন ট্যাবলেটের খেলে কি ক্ষতি হয়।

আসলে ডেকাসন ট্যাবলেট খাওয়াই ক্ষতি। এই ট্যাবলেটই সাধারণত মানুষের শরীরে অনেক ক্ষতি নিয়ে আসে। বেশিরভাগ মানুষই এই ট্যাবলেট খেয়ে মুখের রুচি বাড়িয়ে মোটা তাজা হওয়ার চিন্তাভাবনা করে। আপনারা যদি এই ট্যাবলেট খেয়ে মোটাতাজা হওয়ার চিন্তাভাবনা করেন তাহলে এই আশা বাদ দিয়ে দিন।

কারণ এই ট্যাবলেট খেলে আপনারা মোটাতাজা হবেন ঠিকই কিন্তু পরে অন্য ওষুধ খেয়ে আপনার শরীরের কোন কাজ করবে না। আপনি যদি ওষুধটি প্রতিনিয়ত খান তাহলে আপনার ফুসফুস নষ্ট করবে, কিডনিতে পাথর জমাবে, মাথা মস্তিষ্কে আঘাত করবে। তাই আপনারা এই ওষুধ থেকে বিরত থাকবেন।

ডেকাসন ট্যাবলেট এর দাম কত?

উপরে আমরা তো ডেকাসন ট্যাবলেট এর উপকারিতা এবং অপকারিতা সম্পর্কে জেনেছি। এখন আমরা জানবো ডেকাছেন ট্যাবলেট এর দাম। আমরা কোন ওষুধ খাই বা না খাই ওই ওষুধের দাম জেনে রাখা আমাদের অনেক প্রয়োজনে আসবে। চলুন তাহলে দেখে নেওয়া যাক ট্যাবলেটের দাম কত।

আরও পড়ুনঃ নভেম্বর মাসের সবজি চাষ

ডেকাসন ট্যাবলেটটি ভিন্ন ভিন্ন ফার্মেসিতে ভিন্ন ভিন্ন দাম বিক্রি করে। আমরা যখন কোন ফার্মেসিতে গিয়ে অসুখ কিনি যেই দামি ধরুক না কেন আমরা তা কিনে আনি। তাই আমাদের ওষুধের দাম জানা প্রয়োজন। দেখেছেন ট্যাবলেট যদি আপনারা বক্স ধরে কিনেন তাহলে ২০০ টাকার মধ্যে পেয়ে যাবেন। আর যদি এক পাতা কিনেন তাহলে ৩০ থেকে ৩৫ টাকা মধ্যে পাবেন।

ডেকাসন ট্যাবলেট কিসের কাজ করে - শেষ কথাঃ-

আজকেরে আর্টিকেল থেকে আমরা জানতে পেরেছি ডেকাসন ট্যাবলেট খেলে কি হয়, ডেকাসন ট্যাবলেট এর কাজ কি এবং ডেকাসন ট্যাবলেট খেলে কি কি ক্ষতি হতে পারে। আশা করি আজকের এই পুরো আর্টিকেলটি পড়ে আপনারা জানতে পেরেছেন। আমাদের এই পোস্টটি যদি আপনাদের ভালো লাগে তাহলে বেশি বেশি শেয়ার করবেন এবং এসব তথ্য পেতে ওয়েবসাইট ফলো রাখবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url