ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম - পোস্ট করে টাকা আয়

প্রিয় বন্ধু আসসালামু আলাইকুম আশা করি আপনারা ভালো আছেন। আজকের আর্টিকেলটি হল ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করা। আপনারা অনেকেই জানতে চেয়েছিলেন যে ফেসবুক পেজ থেকে কি টাকা ইনকাম করা যায়। হ্যাঁ অবশ্যই আপনারা ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবে।

আমাদের মধ্যে অনেকেই আছি যারা ফেসবুক পেজ খুলে অনেকগুলো ভিডিও আপলোড করার পরেও ওই কাজ করতে ব্যর্থ হচ্ছি। অনেক কাজ করার পরেও টাকা ইনকাম করতে পারছি না। তাই কিভাবে আপনারা টাকা ইনকাম করবেন তার জন্য আজকের আর্টিকেল।

কনটেন্ট সূচিপত্রঃফেসবুক পেজ থেকে টাকা ইনকাম

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার পদ্ধতিঃ-

আমরা তো প্রায় সবাই স্মার্ট ফোন ব্যবহার করি। আর যারা স্মার্ট ফোন ব্যবহার করি তাদের সবারই ফেসবুক আইডি আছে। কিন্তু সবাই তো ফেসবুক পেজ সম্পর্কে বুঝেনা বা সবাই ফেসবুক পেজ খুলে ব্যবহার করে না। যারা মনে করে যে আমরা ফেসবুক পেজে ভিডিও আপলোড করি ইনকাম করব শুধু তারাই এই ফেসবুক পেজ তৈরি করে ভিডিও আপলোড করে ইনকাম করার চেষ্টা করে।

আরও পড়ুণঃ রবি সিমের ইনকামিং কল বন্ধ 

কিন্তু এর ভেতর সবাই তো ফেসবুক পেজ খুলে ভিডিও আপলোড করে ইনকাম করতে পারে না। অনেকে সফলতা অর্জন করে আবার অনেকেই কাজে ব্যর্থ হন। তাই আমরা আপনাদের জানিয়ে দেবো যে আপনারা কিভাবে ফেসবুক পেজ খুলে টাকা ইনকাম করতে পারবেন। চলুন তাহলে দেখে নেওয়া যাক ফেসবুক পেজ খুলে টাকা ইনকাম করার পদ্ধতি।

আপনারা যদি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করতে চান তাহলে প্রথমত আপনাদের বেছে নিতে হবে আপনারা কোন টাইপের ভিডিও বানাবেন। আপনারা যদি কোন ফানি ভিডিও তৈরি করেন তাহলে ফানি ভিডিও মত এটি নাম বেছে নিয়ে আপনাকে ফেসবুক পেজ  তৈরি করতে হবে।

এবং পেজে আপনাদের প্রতিনিয়ত একটি করে ভিডিও আপলোড করতে হবে। একদিন ও ভিডিও আপলোড করা বাদ দেওয়া যাবে না। কারণ আপনারা যদি প্রতিদিন ভিডিও আপলোড না করে তা না হলে ভাইরাল হতে অনেক দেরি হবে। আর খুব শীঘ্রই ভাইরাল হতে হলে তাদের প্রতিনিয়ত ভিডিও তৈরি করতে হবে এবং সর্বনিম্ন ১০ থেকে ১৫ মিনিটের ভিডিও হতে হবে।

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়ঃ-

আপনাদের মধ্যে যারা ফেসবুক পেজ খুলে ভিডিও করা শুরু করছে তাদের মধ্যে অনেকেই জানতে চেয়েছিল যে পেজে কত ফলোয়ার হলেন ইনকাম শুরু হয়। এই কথার উত্তর দেওয়ার জন্য আমাদের আজকের এই আটিকেল। এ সকল বিষয় সম্পর্কে জানতে চাইলে আর্টিকেলটি পড়তে থাকুন।

আসলে টাকা ইনকাম করা ফলোয়ারের উপর নির্ভর করে না। বেশি নির্ভর করে আপনার ভিডিওর উপর এবং ভিডিওর কোয়ালিটির উপর। ভিডিও কোয়ালিটি যত ভালো হবে তত বেশি ভিউ আসবে এবং খুব তাড়াতাড়ি ভাইরাল হবে। যদি মনে করেন যে অনেক বেশি ফলোয়ার হলে ইনকাম শুরু হবে এটা ভুল ধারণ।

হ্যা ফলোয়ারের প্রয়োজন আছে কিন্তু বেশি ফলোয়ার হলে যে টাকা ইনকাম হবে এটা সম্ভব নয়। আপনার পেজে যদি ১০ হাজার ফলোয়ার থাকে তাও আপনি ইনকাম শুরু করে দিতে পারবেন। এখানে প্রথমে আপনার ভিডিও ভালো হতে হবে এবং ভিউ বেশি আসতে হবে। আপনার যখন প্রতিদিন ১০০০ হাজার করে ভিউ আসবে তখন আপনাকে ফেসবুকের মনিটেশন করে নিতে হবে।

ফেসবুক পেজ মনিটেসন করার জন্য আপনার থেকে কয়েক দিন সময় নিতে পারে।আর ফেসবুক পেজ যখন মনিটেশন করে দিবে তখন আপনার ভিডিওতে ফেসবুক থেকে অ্যাড শো করা হবে। আর ওই অ্যাডের মাধ্যমে আপনার ইনকাম শুরু হবে। কিন্তু তার আগে আপনাকে কাজ বাদ দেওয়া হবে না আপনাকে প্রতিদিন ভিডিও আপলোড করতেই হবে।

ফেসবুক ভিডিও থেকে কত টাকা আয় করা যায়ঃ-

আপনারা পেজ খুলে এত কষ্ট করে ভিডিও বানিয়ে আপলোড করছেন শুধু ইনকাম করার জন্য। তাহলে তো আপনাদের মনে জাগতেই পারে যে আপনারা ফেসবুক পেজ থেকে বা ভিডিও থেকে কত টাকা ইনকাম করতে সক্ষম হবেন। তা এখন আমরা এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানিয়ে দেওয়ার জন্য চেষ্টা করব।

আরও পড়ুণঃ ওয়েবসাইট তৈরি করে আয়

আপনার পেজে অনেক ফলোয়ার বা আপনার ভিডিওতে প্রতিনিয়ত লক্ষ লক্ষ ভিউ আসছে কিন্তু আপনার ইনকাম অনেক কম। কিন্তু আপনি মনে করছেন আপনার ভিডিও বা পেজে কোন সমস্যা আসে। কিন্তু না আপনার পেজ বা ভিডিওতে কোন ধরনের সমস্যা নেই। কারণ ইনকাম হয় ভিডিওর অ্যাড এর ওপর থেকে।

বিভিন্ন কোম্পানি থেকে ফেসবুকে অ্যাড শো করা হয়। কিন্তু সব কোম্পানির অ্যাড ভালো না। যেই কোম্পানিগুলো ফেসবুককে বেশি টাকা দিয়ে থাকে তাদের অ্যাড যদি আপনার ভিডিও দেখানো হয় তাহলে আপনার ইনকাম বেশি হবে। আর যদি যারা কম টাকা ফেসবুকে দিয়ে থাকে তাদের কোম্পানির এড যদি আপনার ফেসবুক ভিডিওতে দেখানো হয় তাহলে আপনার ইনকাম কম হবে।

কিন্তু আপনি এখন মনে করছেন যে আমি বেশি টাকা দেওয়া কোম্পানির এড গুলো আমার ভিডিওতে শো করাবো। তাহলে আপনাকে কি করতে হবে। আপনি যদি ফেসবুক কে টাকা দেন এবং সেখানে আপনার ভিডিওতে ভালো অ্যাড শো করার জন্য আবেদন করেন তাহলে আপনার ভিডিওতে ভাল কম্পানির এড শো করা হবে এবং আপনার ইনকাম বেড়ে যাবে।

ফেসবুকে কত ভিউ এ কত টাকাঃ-

আমাদের মধ্যে অনেকে ফেসবুক পেজ খুলে ভিডিও আপলোড করছি ইনকাম করার জন্য। এখানে আবার কারো কারো ইনকাম শুরু হয়ে গেছে। কিন্তু তাদের একটি প্রশ্ন ছিল যে কত ভিউ এ কত টাকা পাওয়া যায়। তাই এই প্রশ্নের উত্তর পাওয়ার জন্য আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

আপনারা যদি ভিডিও এর উপর ইনকামের কথা জানতে চান তাহলে আপনাদের যদি ১ মিলিয়ন ভিউ আসে তাহলে আপনারা ১০,০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। এখানে কিন্তু এক ভিডিও থেকে নয়। আপনার পেজে যতগুলো ভিডিও আছে সব ভিডিও থেকে ওয়ান মিলিয়ন ভিউ আসলেই আপনি ১০ হাজার টাকার মত ইনকাম করতে সক্ষম হবেন।

আরও পড়ুণঃ মুখে কালো দাগ দূর করার উপায়

সবচাইতে বেশি নির্ভর করে ভিডিও অ্যাড এর ওপর। আপনার ভিডিওর এড যত ভালো হবে আপনার ইনকামও তত বেশি হবে। আর এই অ্যাডের ইনকাম সম্পর্কে আমরা উপরে টপিকে আলোচনা করে এসেছি। আশা করি উপরের পড়ে আপনারা সম্পূর্ণ বুজতে পেরেছেন। কিভাবে ইনকাম বেশি হবে এবং কিভাবে ইনকাম কম হবে।

ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম - ঃ শেষ কথাঃ-

আজকের এই পুরো আর্টিকেলে আমরা আলোচনা করেছি ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার পদ্ধতি গুলো। আশা করি আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে আপনারা বুঝতে পেরেছেন যে কিভাবে টাকা ইনকাম করা যায় ফেসবুকে থেকে। আমাদের আর্টিকেলটি আপনাদের ভালো লাগবে তাহলে বেশি বেশি শেয়ার করবেন এবং সাথে থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url