হারানো ভালোবাসা নিয়ে কিছু কথা

মানুষের জীবনে সবচাইতে মূল্যবান জিনিস হল ভালোবাসা। ভালোবাসা সবার জীবনে একবার হলেও আসে। কারো ভালোবাসা সারাজীবন টিকে থাকে আবার কারো ভালোবাসা কিছুদিন পরেই নষ্ট হয়ে যায় বা কোন ভুল বোঝাবুঝি কারণে টিকে না। তাই আজকের এই পুরো পোস্টটিতে আমরা আলোচনা করব হারানো ভালোবাসা নিয়ে কিছু কথা নিয়ে।

আপনারা যারা হারানো ভালোবাসা নিয়ে কিছু কথা সম্পর্কে জানতে ইচ্ছুক থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনাদের জন্য। হারানো ভালোবাসা সম্পর্কে জানতে চাইলে আজকের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পোস্ট সূচিপত্রঃ হারানো ভালোবাসা নিয়ে কিছু কথা

প্রিয় মানুষকে হারানোর কষ্টঃ-

আমাদের প্রায় সবারই জীবনে একবার না একবার ভালোবাসা আসবেই। এর মধ্যে অনেকের ভালোবাসা বিয়ে পর্যন্ত টিকে থাকে আবার কিছু ভালোবাসা রয়েছে কিছু ভুল বোঝাবুঝির কারণে নষ্ট হয়ে যায়। আমাদের প্রায় অনেকেরই প্রিয় মানুষ ছিল বা অনেকের আছে এর মধ্যে অনেকের প্রিয় মানুষ হারিয়ে ফেলেছে। প্রিয় মানুষ হারানো যে এত কষ্টকর আর এত যন্ত্রণাদায়ক যে হারিয়েছে একমাত্র সেই বুঝে।

আরও পড়ুনঃ শীতকালে মধু খাওয়ার উপকারিতা

আমাদের জীবনে যদি কখনো প্রিয় মানুষ এসে থাকে তাহলে  তা কখনো নষ্ট করব না এবং কখনো প্রিয় মানুষটিকে কষ্ট দিব না। আমাদের মধ্যে অনেকেই রয়েছে যাদের জীবনে ভালোবাসা আসে এবং প্রিয় মানুষ আসে। যদি এক মাস ১৫ দিন কিংবা দুই মাস খুব ভালো লাগে কথা বলতে এবং গল্প করতে। তার কয়েকদিন পর থেকেই যদি কোন ভুল বোঝাবুঝি হয় তাহলে সেটা নষ্টের দিকে চলে যায়।

তারপরে একজন আরেকজনের প্রতি অভিমান করে থাকে কেউ কাউকে এসএমএস কিংবা যার মাধ্যমে যোগাযোগ হয় সেটি থেকে বিচ্ছিন্ন থাকে। আবার এর মধ্যে অনেকেই রয়েছে যারা ভালবাসতে জানে না শুধু কথা বলে এটা তার কথা বলার অভ্যাস। প্রিয় বন্ধুরা আপনাদের জীবনে কখনো প্রিয় মানুষ এসে থাকে তাহলে তাকে মূল্য দিতে শিখুন কখনো অবহেলা করবেন না।

ভালোবাসা হারানো কষ্টের গল্পঃ-

ভালোবাসা এমন একটা জিনিস যার সাথে যার মনের মিল রয়েছে শুধু তাদেরই জীবনে ভালোবাসা আসবে। ভালোবাসা এবং মায়া জিনিসটা অদ্ভুত এক জিনিস। যদি কারো প্রতি কারো মায়া লেগে যায় এবং সে সে মায়া থেকে বিচ্ছিন্ন হয়ে থাকে তাহলে সে একমাত্র বুঝে যে মায়া জিনিসটা কতটা মারাত্মক এবং কতটা ভয়ঙ্কর।

একটা ভালোবাসা খুব সহজে আসে না যদি কারো সাথে কারো মনের মিল হয়ে যায় তাহলে ভালোবাসা হয়। আমি কিংবা আপনি যদি কখনো কাউকে ভালোবেসে থাকেন এবং সেই ভালোবাসা টি আপনার থেকে দূরে চলে গেছে এবং সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছে তাহলে বুঝবেন যে ভালবাসা হারানো কতটা কষ্ট।

সত্যি বলতে আমার জীবনে একটি ভালোবাসা মায়া জিনিস এসেছিল তাকে আমি খুব ভালবাসতাম কখনো খারাপ নজরে দেখতাম না খুব ভালবাসতাম তাকে। এবং সেও আমাকে খুব ভালোবাসতো এমনকি আমার জন্য সে তার ফ্যামিলির কাছে অনেক বকাঝকা এমনকি গায়ে হাত উঠাইছে শুধু আমার জন্য সে এতদূর পর্যন্ত গেছিল। কিন্তু আমি এক হতভাগা মনে করছিলাম যে তাকে বিয়ে করবো কিন্তু তার ফ্যামিলি আমার সাথে তাকে বিয়ে দিবে না। এমনটি যদি আপনাদের জীবনে সাথে হয়ে থাকে তাহলে বুঝবেন যে হারানো ভালোবাসা কতটা কষ্টদায়ক।

বদলে যাওয়া মানুষ নিয়ে উক্তিঃ-

মানুষ কখনো বদলায় যখন সে কোন আঘাত প্রাপ্তি হয়ে মানুষ জনের কাছে ছোট হয় ঠিক তখনই মানুষ বদলায়। আবার আরেকটা দিক দিয়েও মানুষ বদলায় যেমন আমাদের মধ্যে অনেকেই রয়েছে তাদের কাঙ্খিত প্রিয় মানুষ বা ভালোবাসা আছে এবং অনেকেরই নষ্ট হয়ে গেছে। এর মধ্যে যাদের ভালবাসা নষ্ট হয়ে গেছে তাদের মধ্যে অনেকে বদলায় এবং কিছু কিছু পারসন রয়েছে তারা বদলাতে পারেনা তারা খারাপের দিকে নেশা পানির দিকে আসক্ত হয়।

আরও পড়ুনঃ ফরজ গোসল না করে কি কি করা যাবে

আবার কেউ যদি কাউকে ঠকায় এবং সে ঠকানোর জন্য যাকে ঠকানো হয়েছে সেও বদলে যেতে পারে যদি তার ভেতরে জিদ ক্ষোভ থাকে তাহলে সে বদলাতে পারে। যেমন ধরুন আপনি কারো সাথে পার্টনারশিপে ব্যবসা করছেন ফিফটি ফিফটি ব্যবসা করছেন আপনার পার্টনারশিপ যদি আপনার সাথে ঠকবাজি হয় সে দিক দিয়েও কিন্তু অনেক মানুষই বদলায়।

তাই আমি বলতে চাই আপনারা যদি কিছু করতে চান তাহলে নিজের চেষ্টা করে যতটুকু পারবেন ঠিক ততটুকুই করবেন। কোন পার্টনারশিপ নেওয়ার দরকার নাই। এমনকি এর মধ্যেও অনেক পার্টনারশিপ রয়েছে তারা খুবই ভালো এবং খুবই সৎ। আবার আপনারা যদি কাউকে ভালোবেসে থাকেন তাহলে সারা জীবন তার হাত ধরেই পথ চলতে শুরু করবেন কখনো তার হাত ছাড়বেন না তাহলে ভালোবাসাটি হারিয়ে ফেলবে এবং পরবর্তীতে আপনি অনেক কষ্ট পাবেন।

প্রিয় মানুষকে নিয়ে কিছু কষ্টের কথাঃ-

পৃথিবীর নিয়ম বড়ই অদ্ভুত যাকে তুমি সবচেয়ে বেশি ভালবাসবে সেই তোমার দুঃখের কারণ হবে। এই যে আমার না হওয়া মহারানী আপনাকেই বলছি আপনাকে আমি ঠিকই ভালবেসে ছিলাম কিন্তু আপনি বুঝেন নি। যদি বুঝতেন তাহলে অন্যের ঘর বাঁধতেন না। যদি আমার ভালবাসা আপনি বুঝতেন তাহলে আমারই ঘর আপনি বাদ দেন এবং আমার সাথে সারা জীবন হাত ধরে পথ চলতেন।

আপনারা হয়তোবা অনেকেই জানেন একটা বিষয় যদি কোন ছেলে কোন মেয়েকে পছন্দ করে বা তার সাথে প্রেম করে এবং পরবর্তীতে সেই সম্পর্কটা দুই ফ্যামিলিটাই জেনে ফেলে। এমনকি পরে অনেক ঝামেলা হয় ঝামেলাটা আসলে ছেলের বাড়ি থেকে হয় না ১০০% এর ভেতরে ৮০ পার্সেন্ট মেয়ের বাড়ি থেকে ঝামেলাটা করে। ছেলের বাড়ি থেকে মেয়েটাকে মেনে নেয় ঠিকই কিন্তু মেয়ের বাড়িতে গিয়ে ছেলেকে মেনে নেয় না।

এর জন্যই বাংলাদেশেও কি পুরা পৃথিবীতেই হোক ছেলে মেয়ে দুজনের সিদ্ধান্ত নিয়ে পালিয়ে বিয়ে করে ফেলে। যদি মেয়ের ফ্যামিলি থেকে ছেলেকে মেনে নিত তাহলে এমন দিন আসতো না পালানোর কিংবা এরকম লোকমুখে এই কাহিনীর কথা শোনা যেত না। তাই ছেলে মেয়ে উভয় ফ্যামিলিকেই এই পোষ্টের মাধ্যমে জানিয়ে দিচ্ছি আপনাদের ছেলে মেয়ে যেখানে সুখ পাবে আপনারা ঠিক সেখানে দিবেন যদি আপনারা এর বিপরীত করতে চান তাহলে তো জানেনই এখনকার দুনিয়া বা নিয়ম কেমন।

এই যে আমার না হওয়া মহারানী আপনাকেই বলছি আবারো যদি আপনার ফ্যামিলি মেনে নিত তাহলে বিয়েটা হত কিন্তু আপনার ফ্যামিলি কখনোই সেটা করল না। আপনাকে ঠিক অন্যের ঘরে বেঁধে দিল আমার কথা ভাবলো না আপনার কথা ভাবলো না।

আরও পড়ুনঃ কাঁচা রসুন খাওয়ার উপকারিতা ও অউপকারিতা

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলের মাধ্যমে বা পোস্টের মাধ্যমে আশা করি আপনারা অনেক কিছুই বুঝতে পেরেছেন আপনারা যদি পুরো পোস্টটি পড়ে থাকেন তাহলে পোস্ট অনুযায়ী আপনারা আপনাদের কাঙ্খিত প্রিয় মানুষটিকে কখনোই অবহেলা করবেন না।

হারানো ভালোবাসা নিয়ে কিছু কথা - শেষ কথাঃ-

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেল পরে আশা করি হারানো ভালোবাসা নিয়ে কথা বলো বুঝতে পেরেছেন। আপনাদের যদি পুর আর্টিকেল ভালো লাগে হলে বেশি বেশি শেয়ার করবেন এবং এ সকল টিপস পেতে সাথেই থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url