চোখের নিচে কালো দাগ দূর করার উপায়

প্রিয় পাঠক পাঠিকা, আসসালামু আলাইকুম আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের অনেকের চোখের নিচে কালো দাগ পড়ে গেছে তার কারণে আপনারা অনেক চিন্তিত আছেন। যে এই কালো দাগ কি করে দূর করা যায়। আর কোন টেনশনের কারণ নেই আমরা নিয়ে চলে আসলাম আপনাদের চোখের নিচে কালো দাগ দূর করার উপায় গুলো নিয়ে।

আপনাদের মধ্যে যারা এই কালো দাগ দূর করার উপায় গুলো খুজচ্ছেন তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। এই কালো দাগ দূর করার উপায়গুলো জানতে আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। চলুন তাহলে দেখে নেয়া যাক কালো দাগ দূর করার উপায়।

কনটেন্ট সূচিপত্রঃচোখের নিচে কালো দাগ দূর করার উপায়

চোখের নিচে কালো দাগ দূর করার ক্রিমঃ-

বিভিন্ন কারণবশত আমাদের চোখের নিচ দিয়ে কালো দাগ পড়ে যায়। এজন্য আমরা অনেক চিন্তিত হয়ে যাই যে এই দাগ কিভাবে আমরা চোখের নিচ থেকে দূর করব। তাই এখন বিভিন্ন ধরনের ক্রিম বাজারে এসেছে যা আমরা ব্যবহার করেও তার ফলাফল পাচ্ছি না। কারণ যে কোন ক্রিম ব্যবহার করলেই তো কাজ হবে না।

আরও পড়ুণঃ খালি পেটে কাঁচা ছোলা খেলে কি হয়

আমাদের দেখে শুনে বা ডক্টরের পরামর্শ নিয়ে ক্রিম ব্যবহার করতে হবে। যা আমরা কোন ক্রিম ব্যবহার করলে সবচাইতে ভালো ফলাফল পাব তা এখন আমরা আলোচনা করব। চলুন তাহলে দেখে নেওয়া যাক আপনারা কোন ক্রিম ব্যবহার করে চোখের নিচে কালো দাগ দূর করতে পারবেন।

হারবাল আন্ডার আই ক্রিম

চোখের নিচে বা যেকোনো জায়গার কালো দাগ দূর করার জন্য একটু অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিম হলো আন্ডার আই ক্রিম।সাধারণত প্রাকৃতিক গাছ গাছালি দ্বারা তৈরি এই ক্রিম। আপনাদের যদি চোখের নিচে কালো দাগ পড়ে থাকে তাহলে আপনারা এই ক্রিমটি ব্যবহার করে দেখতে পারেন। এই টিমটি চোখের নিজের চামড়া ঢিল থাকে তাও টান করতে সহায়তা করবে।

মেয়েদের চোখের নিচে কালো দাগ দূর করার উপায়ঃ-

বেশিরভাগ মেয়েদের দেখা যায় চোখের নিচ দিয়ে কালো দাগ  পড়ে গেছে এবং চামরা ঘুচরি পড়ে গেছে। এই কারণে তারা অনেক চিন্তায় পড়ে যায় যে এই কালো দাগ কি করে দূর করা সম্ভব। বা তাদের চোখের নিচে কালো দাগ পড়ে গেলে দেখতে অনেকটা খারাপ লাগে। তাই তারা কিভাবে এই কালো দাগ দূর করবে তা বুঝতে পারে না।

আর কোন চিন্তার কারণ নেই আপনাদের যে কোন স্থানে কালো দাগ পড়ুক না কেন খুব সহজেই আপনারা এই কালো দাগ দূর করতে পারবেন। এখন এই কালো দাগ দূর করার জন্য কোন ক্রিম বা ডাক্তারের পরামর্শ নেওয়ার প্রয়োজন হয় না। যারা ইচ্ছে করলে বাড়িতে এই কালো দাগ খুব সহজে দূর করতে পারবেন।

আরও পড়ুণঃ হারানো ভালোবাসা নিয়ে কিছু কথা

বাড়িতে কি কি উপায়ে আপনারা এই কালো দাগ দূর করবেন তা জেনে রাখুন। আপনারা প্রথমে একটি লেবুর রস  চিপে নিবেন এবং এর সাথে খানিকটা কাঁচা হলুদ মিস করে নেবে। দুটি একসাথে ভালো করে মিক্সার করে কালো দাগ পড়া জায়গায় পলপ দিয়ে ৫ থেকে ৭ মিনিট লাগিয়ে রাখবেন। এভাবে আপনারা ৬ থেকে ৭ দিন দিবেন। তাহলেই বুঝতে পারবেন যে আপনাদের এই কালো দাগ কতখানি দূর হয়ে গেছে।

আলু দিয়ে চোখের কালো দাগ দূর করার উপায় দেখুনঃ-

আমাদের মধ্যে তো সবাই জানি আলু তরকারি হিসেবে রান্না করে খাওয়া হয়। বা বিভিন্ন খাবারের আর বাড়ানোর জন্য আলু ব্যবহার করে থাকি আমরা। কিন্তু আপনারা হয়তো জানেন না এই আলু খুব উপকারী। এখন আল দিয়ে বিভিন্ন ধরনের কালো দাগ দূর করা সম্ভব। চলুন দেখে নেওয়া যাক কিভাবে কালো দাগ দূর করা যায় আলু দিয়ে।

চোখের পরিচর্যা করা

আলু চোখের পরিচর্যা করতে খুব উপকারী। এই আলু চোখের ঘুম আর চোখে ব্যাথা দূর করতে খুব সহায়তা করে। এই কাজগুলো করতে আপনাদের যা করা লাগবে। প্রথমে মাঝারি টাইপের আলু গোল চাকা করে কেটে নিবেন এবং আলু গুলো চোখের উপর দিয়ে ১৫ থেকে ১৮ মিনিট দিয়ে শুয়ে থাকবেন। আপনার এভাবে ব্যবহার করেই দেখেন যে আলু আপনাদের চোখে জন্য কত উপকারী।

রোদে পোড়া ত্বকের পরিচর্যা

বাহিরে বের হলে রোদে আমাদের ত্বক কালো হয়ে পড়ে যায়।তাই দেখতে অনেক খারাপ লাগে।কালো পুড়ে যাওয়া স্থান ভালো করার জন্য আরো অনেক উপকারী। ছোট গোল গোল করে কেটে পড়ে দেওয়া স্থানে লাগিয়ে রাখুন। বা আলুর রস এবং কাঁচা হলুদ একসাথে কালো হওয়া ত্বকের উপর লাগিয়ে রাখ। এবং তা শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলে দিন।

টুথপেস্ট দিয়ে কালো দাগ দূর করার উপায়ঃ-

উপর থেকে এক পর্যন্ত কালো দাগ দূর করা সম্পর্কে যা আলোচনা করে এসেছে এ সকল আপনারা আরো একটি উপায় কালো তার দূর করতে পারেন। সেটি হল টুথপেস্ট। আমাদের প্রায় সবার বাড়িতে টুথপেস্ট আছে। এই টুথপেস্ট কিভাবে ব্যবহার করে কালো দাগ দূর করবেন তা জেনে নিন।

আমরা তো প্রায় সবাই জানি টুথপেষ্ট হল একটি রাসায়নিক যুদ্ধ। টুথপেস্টে বিভিন্ন ক্ষার বা এসিড থাকে। এর কারণে এটি যদি আমরা সরাসরি তোকে ব্যবহার করি তাহলে অনেক ত্বকের ক্ষতি হয়ে যেতে পারে। তাই আমরা যদি কোন প্রাকৃতিক পণ্য এর সাথে ব্যবহার করে তোকে ব্যবহার করি তাহলে অনেক ভালো হয়।

আরও পড়ুণঃ কাঁচা রসুন খাওয়ার উপকারিতা এবং অপকারিতা

আপনারা ইচ্ছা করলে এর সাথে আলুর রস বা কাঁচা হলুদ এর সাথে মিশিয়ে ত্বকে ব্যবহার করতে পারেন। কাঁচা হলুদ টুথপেস্টের সাথে ভালো করে মিশিয়ে ১০ থেকে ১৫ মিনিট কালো হয়ে যাওয়া ত্বকের উপর লাগিয়ে রাখুন এবং তা ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলে দিন। আপনারা তারপর সাথে সাথেই রেজাল্ট পাবেন যে আগে কেমন ছিল আর এখন কতটা পরিষ্কার হয়ে গেছে।

চোখের নিচে কালো দাগ দূর করার উপায় - শেষ কথাঃ-

প্রিয় পাঠক বিন্দু আমরা তো আজকের এ পুরো পোস্টে চোখের নিচে কালো দাগ দূর করার উপায় নিয়ে আলোচনা করে এসেছি। আশাকরি আপনারা আমাদের এই আর্টিকেলটি পরে বুঝতে পেরেছেন। তাই আপনাদের যদি এই আর্টিকেল ভালো লাগে তাহলে বেশি বেশি শেয়ার করবেন এবং এ সকল আরও টিপস পেতে সাথেই থাকবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url