মুখের কালো দাগ দূর করার উপায় - কালো দাগ দূর করার ক্রিম

প্রিয় বন্ধুরা আসসালামু আলাইকুম,আশা করি সবাই ভাল আছেন। বিভিন্ন সময় বা বিভিন্ন কারণে আমাদের মুখে কালো দাগ পড়ে যায়। এ কারণে আমরা বিভিন্ন ধরনের দুশ্চিন্তা করে থাকি। বা আমরা বিভিন্ন ধরনের ক্রিম কিনে ব্যবহার করি কিন্তু কোন ফলাফল পাই না। তাই আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করব মুখের কালো দাগ দূর করার উপায় গুলো নিয়ে।

মুখের স্ক্রিন ভালো রাখতে চায়না এমন কোন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আমাদের সুন্দর ত্বকে কালো দাগ পড়ে গেলে দেখতে অনেক খারাপ লাগে। তাই এই দাগ দূর করার জন্য যে উপায়গুলো অবলম্বন করবেন এবং কোন ক্রিম ব্যবহার করবেন তা এখন আমরা আলোচনা করব। চলুন তাহলে দেখে নেওয়া যাক কালো দাগ দূর করার উপায়।

পেজ সূচিপত্রঃকালো দাগ দূর করার উপায়

পুরুষের মুখের কালো দাগ দূর করার উপায়ঃ-

আমরা প্রায় সকলের সৌন্দর্যকে খুবই পছন্দ করি এবং প্রাধান্য দি। আর এই সৌন্দর্যের যদি কোনো কারণে অসুন্দর হয়ে যায় তাহলে আমাদের মনটা খুবই খারাপ হয়। আমাদের অনেক ভুলের কারণে আমাদের মুখে অনেক রকমের দাগ দেখা দেয় এবং ব্রণের মত দেখা যায়। এগুলো আমাদের মুখে থাকলে বের হলে আমাদের খুবই খারাপ লাগে এবং রাস্তাঘাটে চলাচল করতে খুবই সমস্যা হয়।

আপনি যদি চান আপনার মুখের কালো দাগ বা ব্রণের মত আকৃতি এগুলো ক্লিন করতে হলে আপনাকে অনেক নিয়ম কানুন মেনে চলতে হবে। যেমন রাতে বেশি ঘুম কামাই করা যাবে না, ধুলাবালিতে চলাচল করা যাবে না, রোদে বেশি থাকা যাবে না ইত্যাদি এসব থেকে দূরে থাকলে মুখের কালো দাগ বা ব্রণ খুব সহজেই দূর হয়ে যেতে পারে।

আবার এরও কিছু প্রতিকার রয়েছে যেমন আপনার মুখে যদি এরকম ভাব দেখা যায় তাহলে কখনোই আজেবাজে ক্রিম ব্যবহার করবেন না। হুদাই হুদাই দোকান থেকে ক্রিম কিনে আপনার স্কিনের ক্ষতি করবেন না। যদি ক্রিম ব্যবহার করতে হয় আগে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ও প্রেসক্রিপশনে লেখা অনুযায়ী ক্রিম আপনাকে ব্যবহার করতে হবে। তবে আপনি এগুলো থেকে মুক্তি পাবেন এবং রাস্তাঘাটে বন্ধুবান্ধবদের সাথে চলাফেরা করতে কোন সমস্যা হবে না।

মেয়েদের মুখের কালো দাগ দূর করার উপায়ঃ-

আমাদের মধ্যে যারা মেয়ে রয়েছি তারা সবাই শরীর চর্চা এবং সৌন্দর্য খুবই পছন্দ করে। আর এই পছন্দ কে যদি আমরা কোন কারনে তার কোন ক্ষতি করে ফেলি তাহলে আমাদেরই অনেক প্রবলেম ফেস করতে হয়। সাধারণত মেয়েদের মুখে কালো দাগ বেশি দেখা যায়। আর এই কালো দাগটি হয় তাদেরই ভুলের কারণে।

এখনকার যুগে যদি অনলাইনে মেয়েরা কোন ক্রিম সম্পর্কে দেখে তাহলে ওইটার দিকে আগে নজর এবং তা এক সপ্তাহের ভেতরে নিয়ে ফেলে এবং ব্যবহার করতে থাকে। এগুলো ক্রিম ব্যবহার করতে করতে একসময় তারই অনেক ক্ষতি হয়ে যায় এবং সে অনেক সমস্যায় ভুক্ত থাকে। আপনারা যদি নিয়মিত কাঁচা হলুদ নিমের পাতা এগুলো একসাথে নিয়ে বেটে যদি প্রতিদিন গোসলের আগে মুখে দিয়ে রাখেন এবং শুকানোর পরে তা গোসলের সময় ধুয়ে ফেলুন দেখবেন আপনার ফেসের অনেক উন্নতি হচ্ছে।

আমরা সাধারণত আজেবাজে ক্রিম বেশি ব্যবহার করি এর কারণে আমাদের এই সমস্যায় ভুগতে হয়। তাই আমরা কখনো আজেবাজে ক্রিম ইউজ করব না। যদি আমাকে ক্রিম ইউজ করতে হয় বা কোন প্রবলেমের কারণে ইউজ করতে হয় তাহলে সর্বপ্রথম ডাক্তারের পরামর্শ অনুযায়ী ক্রিম ব্যবহার করব। এতে আমাদেরই অনেক ভালো ডাক্তারের পরামর্শ অনুযায়ী ক্রিম ব্যবহার করলে এর পাশ্বপ্রতিক্রিয়া পাওয়া যায়।

লেবু দিয়ে কালো দাগ দূর করার পদ্ধতিঃ-

প্রায় সবাই লেবু খেতে পছন্দ করি। আরে লেবু আমাদের জন্য অনেক উপকারী এবং অনেক কাজেই ব্যবহার করা হয়। আমরা এটা আমাদের চুলের জন্য মাথায় ইউজ করতে পারি। আবার এটি মাংস রান্না করার সময় মাংস কষানোর আগে মাংস দিয়ে তা ভালো করে মিক্স করে মাংস রান্না করা হয়। আবার এটা অনেকেই ভাত দিয়ে খায়।

আমরা যদি প্রতিদিন দুই থেকে তিনটা করে লেবু বা লেবুর রস খাই তাহলে আমাদের জন্য অনেক উপকারী এবং আমাদের স্কিনের জন্য খুবই ভালো। আপনারা প্রায় অনেকেই মুখের কালো দাগ দূর করতে পারে না আজেবাজে ক্রিম ব্যবহার করে তা আরো বিপরীতে নিয়ে চলে যান। এবং ডাক্তারের পরামর্শ না নিয়ে অনেক ধরনের ক্রিম ব্যবহার করেন।

আপনারা চাইলে এই লেবুর রস দিয়ে মুখের কালো দাগ দূর করতে পারেন। লেবু দিয়ে মুখের কালো দাগ দূর করতে হলে প্রতিদিন লেবু হালকা একটু কেটে নিয়ে তা প্রতিদিন নিয়মিত আপনার স্ক্রিনে পালিশ করার মত করে প্রতিদিন পালিশ করলে আপনার স্কিনের জন্য অনেক ভালো। আবার আপনার এই পদ্ধতির কারণে মুখের কালো দাগ খুব দ্রুত দূর হয়ে যাবে।

কালো দাগ দূর করার ক্রিমের নাম এবং বিবরণঃ-

আমরা পুরুষেরা প্রায় অনেকেই মুখে অনেক ধরনের ক্রিম ইউজ করি এবং করে থাকি। এর মধ্যে ক্রিমের অনেক ধরনের কোম্পানি রয়েছে। তার মধ্যে কিছু কিছু কোম্পানি রয়েছে যা খুব ভালো সার্ভিস দেয় এবং খুবই ভালো প্রোডাক্ট তৈরি করে। এবং তা বাজারে খুবই সেল হয় এবং কাজে গুনে খুবই ভালো হয়ে থাকে।

আবার অনেক ধরনের কোম্পানি রয়েছে যা খুবই বাজে সার্ভিস দেয় এবং খুবই বাজে প্রোডাক্ট বাজারে ছড়িয়ে দিয়ে তা অনেকের ক্ষতি করে। এগুলো প্রোডাক্ট যদি আমরা প্রতিদিন ইউজ করতে থাকি তাহলে আমাদেরই অনেক ক্ষতি হয়ে যাবে। তাই সর্বপ্রথম আমাদের মুখে যদি কোন কালো দাগ বা ব্রণ এর মত দেখা যায় তাহলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ক্রিম ব্যবহার করব।

আমরা কালো দূর করার জন্য অনেক ধরনের ক্রিম ব্যবহার করে থাকি। যেমন হিমালয় নিম ফেসওয়াশ, গার্নিয়ার ম্যান, ক্লিন ক্লিয়ার, ফেয়ার এন্ড লাভলী ফেসওয়াশ ইত্যাদি এরকম ধরনের ক্রিম বা ফেসওয়াশ ব্যবহার করে থাকে। আমরা যদি একটি ক্রিম প্রতিদিন ব্যবহার করতে করতে যদি সেই ক্রিমটা বাদ দিয়ে আরেক কোম্পানি ক্রিম ব্যবহার করতে থাকি তাহলে আমাদের মুখের কালো দাগ কখনো দূর হবে না।

বরং সেটা আরো বিপরীতে নিয়ে যে স্কিনের অনেক ক্ষতি করে ফেলবে এবং আপনারা চাইলে রাস্তা ঘাটে চলাচল করতে অনেক প্রবলেমে পড়তে হবে। যদি ফেসওয়াশ ব্যবহার করেন বা ক্রিম ব্যবহার করেন প্রথম থেকে যা ব্যবহার করবেন শেষ পর্যন্ত সেটাই ব্যবহার করতে হবে আপনাকে।

মুখের কালো দাগ দূর করার উপায় - শেষ কথাঃ-

আজকের এই পুরো আর্টিকেলে উপর থেকে শেষ পর্যন্ত যা আলোচনা করে এসেছি আশা করি আপনারা পড়ে সম্পূর্ণ বুঝতে পেরেছেন। এই আর্টিকেলটি পড়ে আপদের যদি ভালো লাগে তাহলে বন্ধুদের কাছে শেয়ার করবেন এবং এ সকল আরো তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ফলো রাখবেন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লাইফ ফ্রিল্যান্সারের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url